মুখে মাস্ক লাগিয়ে চা পাতা তোলার কাজ শুরু ত্রিপুরায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুখে মাস্ক লাগিয়ে চা পাতা তোলার কাজ শুরু ত্রিপুরায়

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), আগরতলা, ত্রিপুরা, ১২/০৪/২০২০ :  ত্রিপুরা রাজ্যে চা বাগানগুলিতে শুরু হল পাতা তোলার কাজ। চা বাগানগুলিতে শ্রমিকরা আজ থেকেই কাজে যোগ দিয়েছেন।
ত্রিপুরা রাজ্যের পশ্চিমদিকে রয়েছে বেশ কয়েকটি চা বাগান। আজ থেকে সেই বাগানগুলিতে শুরু হল পাতা তোলার কাজ, বাগানগুলির মোট শ্রমিকের ৫০% শ্রমিক আজ কাজে যোগ দিয়েছেন। তবে প্রত্যেকেই কাজ করবেন নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে। প্রথমত প্রত্যেক শ্রমিককে বার বার হাত ধুয়ে ফেলতে বলা হয়েছে। প্রত্যেকে একে অপরের থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখবে এবং প্রত্যেকেই মুখে মাস্ক পড়ে কাজ করবেন। এই শর্তগুলি মেনে ত্রিপুরার প্রত্যেকটি চা বাগানে কাজ শুরু হয়েছে।
পশ্চিমবঙ্গেও চা বাগানগুলিতে কাজ শুরু করতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সময় যদি বাগানগুলিতে গাছের ওপরের দিকে থেকে পাতা না তোলা হয়, তাহলে চায়ের গুণমান নষ্ট হয়ে যাবে, সেই চা  গাছটিকেই হয়ত বাতিল করা হতে পারে, এতে করে চা বাগানগুলি ব্যাপক ক্ষতির মুখে পড়তে পারে বলে নির্দিষ্ট শর্তসাপেক্ষে স্বাস্থ্য বিধি মেনে চা বাগানগুলি খোলার নির্দেশ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে তিনি ১৫% শ্রমিক নিয়ে কাজ শুরু করতে বললেও, আপাতত তিনি ২৫% শ্রমিকদের দিয়ে শিফট ভাগ করে কাজ করার অনুমতি দিয়েছেন। তবে চা বাগানগুলি বলছে, অন্তত ৫০% শ্রমিককে না নামলে পাতা তোলার কাজ অনেক কঠিন হয়ে পড়তে পারে। বিষয়টি হয়ত ভেবে দেখতে  পারে রাজ্য প্রশাসন।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages