বিকেল পাঁচটায় চলে গেলেন চুনী গোস্বামী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিকেল পাঁচটায় চলে গেলেন চুনী গোস্বামী

Share This
 খেলাধুলা

আজ খবর (বাংলা), কলকাতা, ৩০/০৪/২০২০ : চলে গেলেন প্রখ্যাত প্রাক্তন ফুটবলার চুনী  গোস্বামী। দীর্ঘদিন ধরেই বয়সজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি। বয়সজনিত কারণে ভুগছিলেন, আজ বিকেল পাঁচটা নাগাদ ৮২ বছর বয়সে চুনী গোস্বামী শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ।
আসল নাম ছিল সুবিমল গোস্বামী, কিন্তু ময়দানে তিনি চুনী  গোস্বামী নামেই পরিচিত ছিলেন।  ১৯৩৮ সালে ১৫ই জানুয়ারি বাংলাদেশের কিশোরগঞ্জে জন্মেছিলেন চুনী গোস্বামী। সারাজীবন এই দিকপাল খেলোয়ার ফুটবল খেলে গিয়েছেন মোহন বাগান ক্লাবে। অসাধারন স্ট্রাইকার ছিলেন চুনী গোস্বামী। সারাজীবনে ৫০টি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছেন তিনি। তবে শুধু ফুটবলই  নয়, অসাধারন ক্রিকেটও খেলতেন তিনি। খেলেছেন রঞ্জি ট্রফিও। আবার টেনিসও  ভাল খেলতেন।
চুনী গোস্বামী জাতীয় দলে খেলেছেন অনেক দিন ধরে। ১৯৫৬ সালে তিনি প্রথম আন্তর্জাতিক ম্যাচে খেলতে নেমেছিলেন চীনের বিরুদ্ধে, যে ম্যাচে ভারত জিতেছিল ১-০ গোলে। চুনী গোস্বামী অংশ নিয়েছেন অলিম্পিকে, এশিয়া কাপে, এশিয়ান গেম্স্ ও মারডেকা কাপে। ১৯৬২ সালের এশিয়ান গেমসে তিনি ভারতীয় ফুটবল দলের অধিনায়ক ছিলেন এবং তাঁর দল সেবছর সোনা জিতেছিল। ১৯৬৪ সালে তেল আবিভে ভারত  মারডেকা কাপে রুপো  জিতেছিল। 
কলকাতার ময়দানে বেশ জনপ্রিয় চরিত্র ছিলেন চুনী গোস্বামী। কলকাতায় যখন পেলে খেলতে এসেছিলেন তাঁকে স্বাগত জানিয়েছিলেন চুনী গোস্বামী। তিনি বাংলার হয়ে ক্রিকেট খেলতেন, রঞ্জি ট্রফিতেও খেলেছেন। তিনি ডান হাতি ব্যাটসম্যান ছিলেন আর মিডিয়াম পেসার বোলার ছিলেন। ফুটবল ছেড়ে দেওয়ার পর ক্রিকেটে মনোনিবেশ করেছিলেন এবং বাংলার ক্রিকেটকে অনেকটা পথ এগিয়ে নিয়ে যেতে নেতৃত্ব দিয়েছিলেন। তিনি বরাবরই ছিলেন মাঠের মানুষ। তিনি ময়দানকে ছেড়ে যেমন থাকতে পারতেন না, তেমন ময়দানও তাঁকে ছেড়ে থাকতে পারত  না।
বেশ কিছুদিন ধরেই চুনী গোস্বামী বয়স জনিত কারণে অসুস্থ ছিলেন। আজ বিকেল ৫টা  নাগাদ তাঁর হঠাৎ করেই  হার্ট এটাক হয়, তারপরেই চিরঘুমে চলে গেলেন প্রবাদ প্রতিম এই সদাহাস্যমুখ মাঠের মানুষটি। বাংলার ময়দান কিছুদিন আগেই হারিয়েছে আর এক দিকপাল ফুটবলার পি কে ব্যানার্জিকে আর আজ হারাল চুনী গোস্বামীকে। বাংলার ক্রীড়াজগতে একটি অধ্যায়ের অবসান হল। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages