এবার পুল টেস্টিং ব্যবস্থা চালু করতে চলেছে রাজ্য সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার পুল টেস্টিং ব্যবস্থা চালু করতে চলেছে রাজ্য সরকার

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ১৯/০৪/২০২০ : করোনা মহামারীর মোকাবিলায় সময় এবং খরচ বাঁচাতে রাজ্যে এবার পুল টেস্টিং ব্যবস্থা চালু করতে চলেছে  রাজ্য সরকার। 
ইতিমধ্যেই রাজ্য সরকার পশ্চিমবঙ্গের জেলাগুলিকে করোনা সংক্ৰমন ও তার আশংকার নিরিখে বিভিন্ন ভাগে ভাগ করেছে। কলকাতার উত্তর ও পূর্ব দিকের বিস্তীর্ণ অঞ্চল চিহ্নিত হয়েছে রেড জোন হিসেবে। সেই কারণে উত্তরের শ্যামপুকুর স্ট্রিট, জোড়াবাগান, গিরিশ পার্ক, মুক্তারামবাবু স্ট্রিট, মানিকতলা, নারকেলডাঙার কিছু অংশ, কলুটোলা, বউবাজারের একাংশ, রাজাবাজার সহ বিভিন্ন জায়গায় পুলিশের কড়াকড়ি দেখা গিয়েছে। 
এন্টালি, আলিমুদ্দিন স্ট্রিট, পদ্মপুকুর, বেনেপুকুর সহ তপসিয়া অঞ্চলেও বিভিন্ন রাস্তাগুলিকে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দিয়েছে।  দক্ষিণ কলকাতার ভবানীপুর অঞ্চল এবং হাওড়ার বেশ কিছু জায়গায় পুলিশ তৎপর হয়ে উঠেছে। এই সব জায়গাগুলিতে পুলিশের কড়াকড়ি অনেক বেশি থাকবে বলে জানা গিযেছে। ব্যারিকেড দেওয়ার পাশাপাশি পুলিশ ক্রমাগত মাইকিং করে সাধারণ মানুষকে সতর্ক করে চলেছে। 
রাজ্য সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে, যাতে পশ্চিমবঙ্গে করোনা সংক্ৰমন রুখে দেওয়া যায়। আজ কলকাতার বিভিন্ন ওয়ার্ডে স্যানিটাইজ করার কাজ চোখে পড়েছে। এবার থেকে রাজ্য সরকার পুল টেস্টিং করতে শুরু করতে চলেছে। পুল টেস্টিংয়ে একসাথে ৫ জনের নমুনা পরীক্ষা করা হবে। যদি সেই পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট হয়, তাহলে সবাইকেই ছেড়ে দেওয়া হবে। যদি সেই পরীক্ষায় পজিটিভ বের হয়, তাহলে প্রত্যেকের আলাদা আলাদা করে ফের পরীক্ষা করা হবে। এতে করে সময় ও খরচ দুইই বেঁচে যাবে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages