চা বাগানে স্যানিটাইজ টানেল করে দৃষ্টান্ত স্থাপন করল গুডরিকের মিনগ্লাস চা বাগান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চা বাগানে স্যানিটাইজ টানেল করে দৃষ্টান্ত স্থাপন করল গুডরিকের মিনগ্লাস চা বাগান

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), মালবাজার, পশ্চিমবঙ্গ, ১৮/০৪/২০২০ : এই প্রথম কোনো চা বাগানে স্যানিটাইজার টানেল তৈরী করে করোনা মহামারীর মোকাবিলা করার চেষ্টা করা হল।
উত্তরবঙ্গের মালবাজারের কাছে গুডরিকের মিনগ্লাস চা বাগান তাদের কারখানায় প্রবেশের পথে বেশ কিছুটা জায়গা ঢেকে নিয়ে তৈরী করল স্যানিটাইজার টানেল। মিনগ্লাস চা বাগানের দপ্তর বা কারখানায় প্রবেশ করতে হলে ওই টানেল দিয়েই প্রবেশ করতে হবে, আবার বের হাতে গেলেও ওই পথ দিয়েই  বের হাতে হবে। গোটা প্রবেশ পথের  ওই টানেলে স্যানিটাইজার স্প্রে  করা হচ্ছে। বাগানের কারখানার ভিতরে প্রবেশ করা ও বেরিয়ে আসা প্রত্যেকটি মানুষকে স্যানিটাইজ করা সম্ভব হচ্ছে।
মিনগ্লাস চা বাগানের তরফ থেকে জানানো হয়েছে , বাগানের মধ্যে সামাজিক দূরত্ব পুরোপুরিভাবে মেনে চলা হচ্ছে। বাগানের  প্রতিটি শ্রমিককে দূরত্ব মেনে লাইনে দাঁড় করিয়ে হাত ধোয়ানো এবং হাতে স্যানিটাইজার দেওয়ার কাজ কঠোরভাবে পালন করা হচ্ছে। গুডরিক চা বাগানের মত উত্তর বঙ্গের প্রতিটি চা বাগানগুলি এই ব্যবস্থা কঠোরভাবে মেনে চললে উত্তর বঙ্গের করোনা মহামারীর প্রকোপ অনেকটাই রোধ করা যেতে পারে বলে মনে করা হচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages