করোনা শূন্য অরুণাচল প্রদেশ ও সিকিম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা শূন্য অরুণাচল প্রদেশ ও সিকিম

Share This
দেশের খবর
লক ডাউন চলছে ইটানগরে 

আজ খবর (বাংলা), ইটানগর, অরুণাচল প্রদেশ, ২১/০৪/২০২০ : যেখানে গোটা দেশে রীতিমত তাণ্ডব চালাচ্ছে করোনা ভাইরাস, সেখানে অরুণাচলপ্রদেশ ও সিকিমে  সব টেস্টের  নেগেটিভ রেজাল্ট এল।
অরুণাচল প্রদেশে নতুন করে করোনা আক্রান্তের কোনো খবর নেই। প্রথম থেকেই অরুণাচল প্রদেশ ছিল করোনা শূন্য, মার্চ মাসের ১৩ তারিখে অরুণাচলের ৩১ বছর বয়সী এক ব্যক্তি দিল্লীর নিজামুদ্দিন মরকজে ধর্মীয় সম্মেলনে যোগ দিয়েছিলেন। ১৬ তারিখে তিনি নিজামুদ্দিন ত্যাগ করেন এবং ১৮ তারিখে তিনি অরুণাচলে নিজের বাড়ি মেডো গ্রামে পৌঁছেছিলেন, তখনি তাঁকে এবং তাঁর গোটা পরিবারকে কোয়ারেন্টাইন পাঠানো হয়েছিল। ১৬ দিন তাঁকে পর্যবেক্ষণে রাখার পরেও কারোর দেহেই করোনার উপসর্গ দেখা যায় নি।  রিপোর্টেও নেগেটিভ রেজাল্ট আসে। এছাড়াও অরুণাচল প্রদেশে আরও ৬ জনের টেস্ট করা হয়েছিল, তাঁদের টেস্ট রেজাল্টও নেগেটিভ এসেছিল।
অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু জানিয়েছেন, "ইতিমধ্যে মোট ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করে দেখা হয়েছিল, যার মধ্যে ৪০৫ জনের টেস্ট রেজাল্ট এসেছে নেগেটিভ। ৩৪ জনের রিপোর্ট এখনো এসে পৌঁছায় নি। এখনো পর্যন্ত ১ জনেরও টেস্ট রেজাল্ট পজিটিভ আসেনি। সেটাই আমাদের রাজ্যে খুশির খবর।"
দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক শেষ বুলেটিনে জানিয়েছিল, 'দেশে গত ২৪ ঘন্টায় মোট ১,৩৩৬ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে, এবং দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৮,৬০১; দেশে এখনো পর্যন্ত ৩,২৫২ জন মানুষ করোনা থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন এবং মারা গিয়েছেন ৫৯০ জন।'  
প্রসঙ্গত উল্লেখ্য, সিকিম রাজ্যেও এখনো পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো খবর পাওয়া যায় নি। সিকিম জুড়ে বহু মানুষকে স্ক্রিনিং করা হয়েছে। সিকিমের বিভিন্ন জায়গায় যেমন,  উত্তরে, রাম্মাম, রংপো, রেশি, মেলি এই জায়গাগুলির চেকপোস্টগুলিতে প্রত্যেকটি গাড়ি থামিয়ে  ৪,০৬,৯৯৩ জনের স্ক্রিনিং করা হয়েছে, কিন্তু এখনো পর্যন্ত কারোর টেস্ট রিপোর্ট পজিটিভ আসেনি। সিকিম অনেক আগে থেকেই তাদের রাজ্যে পর্যটকদের আনাগোনা বন্ধ করে দিয়েছিল আগাম সতর্কতা হিসেবে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages