লক ডাউনে ত্রাণ না পেয়ে দুর্বিসহ অবস্থা পাক অধিকৃত কাশ্মীরের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনে ত্রাণ না পেয়ে দুর্বিসহ অবস্থা পাক অধিকৃত কাশ্মীরের

Share This
 আন্তর্জাতিক

আজ খবর,(বাংলা), স্কার্দু, গিলগিট বাল্টিস্তান, পাকঅধিকৃত কাশ্মীর, ১৮/০৪/২০২০ : করোনা মহামারীর মোকাবিলায় গোটা বিশ্বের  মত পাকিস্তান অধিকৃত কাশ্মীরেও চলছে লক ডাউন। কিন্তু অভিযোগ উঠেছে, লক ডাউনের মধ্যে সেখানকার মানুষদের জন্যে কোনো ত্রাণের ব্যবস্থা  করেনি পাক সরকার।
পাক অধিকৃত কাশ্মীরে কোয়ামি জোটের চেয়ারম্যান আইনজীবী সাফির আব্ব্বাস অভিযোগ করেছেন, গিলগিট বাল্টিস্তান অঞ্চলে পাক সরকার ভুরি ভুরি সাহায্যের আশ্বাস দিলেও এখনও পর্যন্ত কোনো রকম সাহায্য এবং সহযোগিতা পাক সরকার করেনি এই অঞ্চলের মানুষের জন্যে। 
সাফির আব্বাস বলেন, "এই অঞ্চলে প্রায় এক মাস ধরে লক ডাউন চলছে। কিন্তু এখানকার মানুষ না স্থানীয়ভাবে, না সরকারিভাবে, কোনো ত্রাণ এখনো পর্যন্ত পায় নি; অথচ গিলগিট বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী হাফিজুর রহমান বলেছিলেন, এখানে ত্রাণ দেওয়ার জন্যে ২২ কোটি টাকা পাওয়া গিয়েছে, অথচ এখানে ২২ টাকাও খরচ করা হয় নি, কোনো মানুষ ত্রাণ পায় নি এখনো পর্যন্ত। এখানে মানুষ খুবই বিপদের মধ্যে রয়েছে।"
গিলগিট বাল্টিস্তান অঞ্চলে মাত্র ২৫০ জনের টেস্ট করা হয়েছে, সেখানে ওই ২৫০ জনেরই শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। আরও পরীক্ষা হলেই আরও করোনার রোগী পাওয়া যাবে। ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীরা এখানে করোনার সাথে লড়াই করছেন খুবই সীমিত সংখ্যক পিপিই কিট নিয়ে। 
সাফির আব্বাস বলেন, "ইতিমধ্যেই বেশ কিছু ডাক্তার, স্বাস্থ্যকর্মী এবং পুলিশকে কোয়ারেন্টাইন পাঠানো হয়েছে। যদি তাঁদের কিছু হয়ে যায়, তাহলে কোয়ামি জোট সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে। আমরা এই অঞ্চলে অত্যন্ত দুঃসহ অবস্থার মধ্যে রয়েছি।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages