মানবতার পরিচয় দিয়ে লক ডাউনের মধ্যেও পথ পশুদের খাবার, ওষুধ দিয়ে চলেছেন পশুপ্রেমীরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মানবতার পরিচয় দিয়ে লক ডাউনের মধ্যেও পথ পশুদের খাবার, ওষুধ দিয়ে চলেছেন পশুপ্রেমীরা

Share This
 অফবিট

আজ খবর (বাংলা), কলকাতা, 04/04/2020 : করোনা মহামারীর মোকাবিলায় গোটা দেশে চলছে লক ডাউন। দেশ জুড়ে বন্ধ রয়েছে দোকানপাট, মাংসের দোকান, হোটেল, রেস্টুরেন্ট। যার ফলে ব্যাপক বিপদে পড়ে যেতে পারত পথের কুকুর, বিড়াল, যারা এইসব হোটেল রেস্টুরেন্টের ওপরেই নির্ভর করে থাকত। দিনের পর দিন এদের অভুক্ত থাকার কথা।
নিশ্চয়ই ভাবছেন, এতদিন ধরে লক ডাউন চলার জন্যে এইসব পথপশুরা অভুক্ত থেকে গিয়েছে। কিন্তু আসল ঘটনা তা নয়। আমাদের দেশে রয়েছেন অসংখ্য পশুপ্রেমী, যাঁরা লক ডাউন ঘোষণা হওয়ার সাথে সাথেই সুপরিকল্পিত্ভাবে ঠিক করে রেখেছেন, লক ডাউনের দিনগুলোতে কিভাবে খাবার খাওয়ানো যাবে পথ পশুদেরকে। লক ডাউনের দিনগুলিতে নিজেদের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে সব রকম সতর্কতা অবলম্বন করে এই পশুপ্রেমী মানুষরা দিনের পর দিন খাবার দিয়ে চলেছেন পথের কুকুর বিড়ালদের। অনেক দিন আগে থেকেই এই পশুপ্রেমিরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের মধ্যে কথা বলে ঠিক করে নিয়েছিলেন, কে কোথায় কতগুলো পথ পশুর ভার গ্রহন করবেন। সেই মত চলছে সবকিছু। পথের পশুগুলো খাবার খেয়ে পরম শান্তিতে ঘুমিয়ে পড়ছে, আর তা দেখে স্বস্তি পাচ্ছেন এই মানুষগুলি।
আজ 4ঠা এপ্রিল। বিশ্ব পথপশু দিবস। লক ডাউনের মধ্যেও কোনোভাবে প্রশাসনের অনুমতিটুকু আদায় করে প্রতিদিনের মত খাবার নিয়ে পথে নেমেছেন পশুপ্রেমীরা। কলকাতা তো বটেই গোটা দেশেই এই এক ছবি ধরা পড়ছে পথে ঘাটে। পথ পশুরা আনন্দে লেজ নেড়ে ধন্যবাদ জানাচ্ছে তাদের মানুষ বন্ধুদের। একেই বলে মানবতা।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages