বিশ্বে করোনা সংক্রমণের দায় নিতে হবে চীনকে : আমেরিকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিশ্বে করোনা সংক্রমণের দায় নিতে হবে চীনকে : আমেরিকা

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), ওয়াশিংটন, আমেরিকা যুক্তরাষ্ট্র, ১৯/০৪/২০২০ :  বিশ্বে করোনা ভাইরাস সংক্ৰমণ কি রোখা সম্ভব ছিল ? চীনের গাফিলতিতেই কি গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস ? আমেরিকা যুক্তরাষ্ট্রের বক্তব্য অন্তত তেমনটাই। 
আমেরিকার স্টেস্ট সেক্রেটারি মাইক পম্পেও বলেছেন, "গোটা বিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পরার জন্যে দায় নিতে হবে চিনকেই, এবং চীনকে এটা বলতে হবে কিভাবে গোটা বিশ্বে এত দ্রুত করোনা ভাইরাস ছড়িয়ে পড়ল." মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেছেন, "যদি চীন এই ব্যাপারে সহযোগিতা নাও করে তাহলে আমরাই তদন্ত করে দেখব, কিভাবে চীন থেকে করোনা ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছিল। যদি ভুল হয়েও থাকে, তার জন্যে চীনকেই  ফল ভোগ করতে হবে"
মাইক পম্পেও বলেছেন, "চীন বলেছিল গোটা বিষয়টিতে  তদন্ত করার জন্যে তারা সহযোগিতা করবে। গোটা বিশ্বকে চীনের জানানো উচিত, পৃথিবীর সব দেশের বিজ্ঞানীদেরকে চীনের জানানো উচিত, কিভাবে তাদের দেশ থেকে করোনা ভাইরাস গোটা পৃথিবীতে ছড়িয়ে পড়ে  অতিমারীর চেহারা নিল"
পম্পেও আরও বলেছেন, "গোটা বিশ্বে এই মারণ রোগ ভয়াবহভাবে ছড়িয়ে পড়ার আগে থেকেই চীনের নেতৃত্ব এই ভাইরাস সম্বন্ধে সব কিছু  জানত। তারা জানত গোটা বিশ্বে ছড়িয়ে পরে এই রোগ কতটা মারাত্মক হয়ে উঠতে পারে। চীনের সমস্ত বক্তব্যের মধ্যে অসচ্ছতা রয়েছে বলে আমরা মনে করছি। বিশ্বের তামাম বিশেষজ্ঞ মহল মনে করছে এই মারণ ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পরার জন্যে মূলত চীনই  দায়ী। শুধু তাই নয়, তাঁদের আরও অভিযোগ যে, চিনে যখন করোনা ছড়িয়ে পড়ছে, তখন আক্রান্তের সংখ্যা এবং তথ্য গোপন করেছিল তারা ।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages