চা বাগান এলাকাগুলিতে রেশন বন্টন নিয়ে মোটেও খুশি নন জন বার্লা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চা বাগান এলাকাগুলিতে রেশন বন্টন নিয়ে মোটেও খুশি নন জন বার্লা

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), আলিপুর দুয়ার, ০৩/০৪/২০২০:  উত্তর বঙ্গের চা বাগান এলাকাগুলিতে রেশন বন্টন ব্যবস্থা নিয়ে মোটেও খুশি নন আলিপুর দুয়ারের সাংসদ জন বার্লা। এই ব্যাপারে 'আজ খবর' -এর  কাছে নিজের ক্ষোভ জানালেন তিনি।
লক ডাউনের পরিস্থিতিতে গোটা পশ্চিমবঙ্গেই রেশন বন্টন চলছে, কিন্তু সেই রেশন নিতে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখছেন না অনেকেই, এই ব্যাপারে গোটা রাজ্যেই বিভিন্ন জায়গার ছবি অনেকটা একই রকম। ফলে যে উদ্দেশ্যে লক ডাউন করা, সেই উদ্দেশ্যটাই ব্যাহত হতে বসেছে। মূলতঃ করোনা মহামারীর মোকাবিলার জন্যেই লক ডাউন চলছে গোটা দেশ জুড়ে, আর তার জন্যেই দরকার সামাজিক দূরত্ব, কিন্তু সকাল বেলায় বাজার করা থেকে শুরু করে, বিভিন্ন জায়গায় ত্রাণ সামগ্রী বা রেশন  নিতে আসা মানুষজন এতটাই ভিড় করছেন, যেখানে এই সামাজিক দূরত্ব আদৌ বজায় থাকছে না বলে অভিযোগ উঠছে। 
আলিপুর দুয়ারের সাংসদ জন বার্লা আজ অভিযোগ করে বলেছেন, "আমি আজ নাগরাকাটা বাজার অঞ্চলে স্যানিটাইজের  কাজ করতে গিয়ে যে বিপুল পরিমানে মানুষের ভিড় দেখতে পেলাম, তাতে আমার চিন্তা হচ্ছে, এভাবে ভিড় করে লক ডাউন বা সামাজিক দূরত্ব কোনোটাই মানা হচ্ছে না। এখানে রেশন দেওয়া হচ্ছে বটে, তবে সাধারণ মানুষের কোনো কথা পুলিশ ও প্রশাসন শুনছে না, বরং বেশ কিছু জায়গায় পুলিশ ও রাজনৈতিক নেতারা মানুষের সাথে দুর্ব্যবহার করে ফেলছে। এটা ঠিক নয়।" করোনা মহামারী নিয়ে প্রশাসন যে প্রচারের কাজ করছে তাতেও খুশি নন জন বার্লা ।
তবে উত্তর বঙ্গের মিন গ্লাস চা বাগানে গিয়ে দেখা গেল অন্য একটি ছবি । সেখানে প্রশাসন রেশন বন্টন করছে সুষ্ঠুভাবেই। সেখানে বাগানের শ্রমিকরা প্রত্যেকের সাথে অন্তত দেড় মিটার দূরত্ব রেখেই লাইনে দাঁড়িয়ে রেশন সংগ্রহ করছেন। জন বার্লার মতে, "এই ছবিটা কিছু কিছু জায়গায় দেখতে পাওয়া গেলেও, ডুয়ার্সের সর্বত্র এই ছবিটা দেখতে পাওয়া যাবে না। এখানে আরও জোরদার প্রচার করা উচিত, মানুষকে আরও বোঝানো উচিত, যাতে মানুষ লক ডাউন মেনে চলেন, নাহলে এই অঞ্চলে করোনা মহামারীর সাথে লড়াই করা কঠিন হয়ে যাবে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages