গোটা মাসের বেতন দান করলেন রেপোজ-এর কর্মীরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গোটা মাসের বেতন দান করলেন রেপোজ-এর কর্মীরা

Share This
অফবিট


আজ খবর (বাংলা), পুনে, মহারাষ্ট্র, ১১/০৪/২০২০ : রেপোজ এনার্জি হল সেই সংস্থা যারা দেশের ৬৫ শহরে বাড়ি বাড়ি গিয়ে ডিজেল সরবারাহ করে। এই সংস্থাটির পৃষ্ঠপোষকঃ হলেন রতন টাটা। এই সংস্থার ১০০ জন কর্মী নিজেদের গোটা মাসের বেতন দান করলেন পরিযায়ী শ্রমিকদের কল্যাণের জন্যে। 
করোনা মহামারীর জেরে গোটা দেশেই ভীষণ ভাবে বিপন্ন হয়ে পড়েছেন  অসংগঠিত শ্রমিকরা। যাঁরা  এখন প্রতিদিন কাজ পাচ্ছেন  না, রোজগার একেবারেই বন্ধ। লক ডাউনের ফলে অনেকেই  নিজের নিজের রাজ্যেও ফিরে যেতে পারেন নি, অসহায়  অবস্থায় দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ী শিবিরে এবং কোয়ারেন্টাইন শিবিরগুলোতে রাত্রিযাপন করতে হচ্ছে। খুব বিপদে রয়েছেন এঁরা,  এঁদের হাতেও সেরকম টাকা নেই। 
এইরকম একটা অবস্থায় এই সব মানুষের পাশে এসে দাঁড়ালেন রেপোজ এনার্জি কোম্পানির ১০০ জন কর্মী, তাঁরা নিজেদের গোটা মাসের বেতন তুলে দিলেন এঁদের জন্যে। এই সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা কর্ণধার চেতন ওয়ালুঞ্জ জানিয়েছেন, "আমরা ১০০ জন কর্মী গোটা মাসের বেতন দান করে দিয়ে মোট ৭ লক্ষ টাকা তুলতে পেরেছি, কোম্পানির তরফ থেকে দেওয়া হয়েছে আরও ২ লক্ষ টাকা, যে টাকা দিয়ে আমরা এখনো পর্যন্ত পুনে ও চিঁচ্ওয়াড় এলাকায়  মোট ৯০০ টি পরিবারের পাশে দাঁড়াতে পেরেছি। এই পরিবারগুলির হাতে আমরা আগামী ২১ দিনের খাবার তুলে দিতে পেরেছি। আমরা খুব খুশি।"
চেতন বলেন, "এমনিতেই এখন আমাদের সংস্থার কর্মীরা বেশ ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন, বিভিন্ন হাসপাতাল, সরকারি সংস্থা ও বেসরকারি জায়গাগুলিতে গিয়ে গিয়ে ডিজেল সরবরাহ  করতে গিয়ে, তার ওপর গোটা মাসের বেতনের পুরোটাই দেশকে ভালবেসে দান করে দেওয়াকে সন্মান না জানিয়ে পারছি না."
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages