আমেরিকা, স্পেন ও ব্রাজিলের রাষ্ট্রপ্রধানদের সাথে ফোনে কথা বললেন মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আমেরিকা, স্পেন ও ব্রাজিলের রাষ্ট্রপ্রধানদের সাথে ফোনে কথা বললেন মোদী

Share This
আন্তর্জাতিক
নরেন্দ্র মোদী ও ট্রাম্প 

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৫/০৪/২০২০ : আমেরিকা, স্পেন  ও ব্রাজিলের রাষ্ট্রপ্রধানদের সাথে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ টেলিফোনে আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। কোভিড-১৯ মহামারীর বর্তমান পরিস্থিতি এবং এর জেরে সারা বিশ্বে বিশেষ করে অর্থনীতির ওপর যে প্রভাব পড়েছে তা নিয়ে উভয় নেতাই মতবিনিময় করেন।
এই ভাইরাসের কারণে আমেরিকায় যারা প্রাণ হারিয়েছেন, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী তাদের প্রতি সমবেদনা ব্যক্ত করেন এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনা করেন। 
দুই দেশের মধ্যে বিশেষ সম্পর্কের গুরুত্ব উল্লেখ করে প্রধানমন্ত্রী শ্রী মোদী বলেন এক যোগে এই সমস্যা মোকাবিলায় ভারত সবসময় আমেরিকার পাশে রয়েছে। ভারত এবং আমেরিকা পূর্ণ শক্তি নিয়োগ করে যৌথভাবে কোভিড-১৯এর সমস্যা মোকাবিলায় অটল এবং কার্যকরী ভূমিকা নিয়েছে বলেও সহমত ব্যক্ত করেন উভয় নেতা।
মহামারীর কারণে অর্থনীতির ওপর প্রভাব এবং স্বাস্থ্য ক্ষেত্রে সমস্যার সমাধানে উভয় দেশই নিজের মতো করে যে ব্যবস্থা গ্রহণ করেছে তা নিয়েও মতবিনিময় করেন তাঁরা।
এই কঠিন সময়ে মানসিক এবং শারীরিক ভাবে সুস্থ থাকতে যোগ এবং আয়ুর্বেদ বিশেষ করে ভারতের চিরাচরিত ভেষজ ওষুধ পদ্ধতির উপকারিতা নিয়ে উভয় নেতা আলোচনাও করেন। কোভিড-১৯এর সঙ্কট মোকাবিলায় উভয় দেশের আধিকারিকদের মধ্যে নিয়মিত যোগাযোগ বজায় থাকবে বলেও সহমত পোষণ করেন তাঁরা।
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ টেলিফোনে স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ পেরেজ-কাস্তেজন সঙ্গে কথা বলেছেন। কোভিড-১৯এর কারণে সারা বিশ্ব, যে সমস্যার মুখোমুখি হয়েছে তা নিয়ে উভয় নেতাই আলোচনা করেন।
মোদী ও স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ 


প্রধানমন্ত্রী শ্রী মোদী এই ভাইরাসের কারণে স্পেনে মর্মান্তিক মৃত্যুর জন্য শোক জ্ঞাপন করেন এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনা করেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী আশ্বস্ত করেন যে, স্পেন যেভাবে সবসময় সাহসিকতার পরিচয় দিয়েছে ভারত তার পাশে রয়েছে এবং সাধ্যমত তাদের সাহায্য দিতেও প্রস্তুত।
বিশ্বে স্বাস্থ্য সংকটের মতো সমস্যা মোকাবিলায় আন্তর্জাতিক সহযোগিতার গুরুত্বের ওপর সহমত পোষণ করেন উভয় নেতাই। করোনা পরবর্তী সময়ে বিশ্বায়নের জন্য একটি মানব কেন্দ্রিক নতুন ধারনা তৈরির বিষয়ে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিভঙ্গির সঙ্গে সহমত জানান স্পেনের প্রধানমন্ত্রী।
এই মহামারীর কারণে মানুষ যাতে ঘরে থেকেই মানসিক ও শারীরিকভাবে সুস্থ থাকতে পারে তার জন্য সহজলভ্য চিরাচরিত ভেষজ ওষুধ এবং যোগের উপকারিতার ওপর  উভয় নেতাই সহমত ব্যক্ত করেন।
কোভিড-১৯এর সমস্যা সমাধান এবং এর পথ বার করতে উভয় দেশের প্রতিনিধিরা আগামী দিনে যোগাযোগ বজায় রাখবে বলেও জানিয়েছেন তাঁরা।
মোদী ও ব্রাজিলের রাষ্ট্রপতি জয়ের বোলসেনারো 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ ব্রাজিলের রাষ্ট্রপতি মিঃ জায়ের মেসিয়াস বোলসোনারোর সঙ্গে টেলিফোনে কথা বলেন। বিশ্বজুড়ে কোভিড-১৯ মহামারীর বিষয়ে তাঁরা আলোচনা করেন।
কোভিড-১৯ এর জন্য ব্রাজিলে জীবনহানির ঘটনায় প্রধানমন্ত্রী শোকজ্ঞাপন করেন। তিনি বলেন, এই সময়ে প্রতিটি ভারতবাসী ব্রাজিলের বন্ধুদের জন্য প্রার্থনা করছেন।
কোভিড-১৯ এ উদ্ভূত পরিস্থিতির মোকাবিলায় দ্বিপাক্ষিক ও বহুস্তরীয় প্রাতিষ্ঠানিক কাঠামোয় ভারত ও ব্রাজিলের মধ্যে নিবিড় সহযোগিতার ওপর উভয় নেতাই জোর দেন। কোভিড পরবর্তী বিশ্বে নতুন একটি মানবকেন্দ্রিক বিশ্বায়নের ধারণা গড়ে তোলার উপর তাঁরা সহমত পোষণ করেন। 
সংকটের এই মুহূর্তে প্রধানমন্ত্রী ব্রাজিলের রাষ্ট্রপতিকে সবরকম সাহায্যের আশ্বাস দেন। কোভিড-১৯ এর সংকটের ফলে সৃষ্ট সমস্যার মোকাবিলায় সংশ্লিষ্ট দেশের আধিকারিকরা যোগাযোগ রেখে বলবেন বলে উভয় নেতাই মত প্রকাশ করেন।এই বছর ভারতের ৭০তম সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্রাজিলের রাষ্ট্রপতি যোগ দেওয়ায় প্রধানমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভারত-ব্রাজিলের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো প্রাণবন্ত হয়ে ওঠায় শ্রী মোদী সন্তোষ প্রকাশ করেন। গতবছর  ব্রিকস গোষ্ঠীর নেতৃত্ব দেওয়ার জন্য তিনি ব্রাজিলকে ধন্যবাদ জানান।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages