কোটা থেকে ছাত্রদের ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করছি : মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কোটা থেকে ছাত্রদের ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করছি : মমতা

Share This
 রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ২৭/০৪/২০২০ :  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার 'মমতার' হাত বাড়িয়ে দিলেন সেই সব মানুষের দিকে, লক ডাউনের মধ্যে যাঁরা কেউ হয়ত কাজ করতে গিয়ে  আটকে পড়েছেন ভিন রাজ্যে, কেউ চিকিৎসা কারাতে গিয়ে, কেউ পড়াশুনা করতে গিয়ে অথবা কেউ হয়ত স্রেফ বেড়াতে গিয়ে আটকে পড়েছেন  ভিন  রাজ্যে।
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্য সরকারের তরফ  থেকে সহযোগিতার জন্যে সবকিছুই করা হবে ভিন রাজ্যে গিয়ে আটকে থাকা এইসব রাজ্যবাসীদের জন্যে। রাজ্য সরকার আপ্রাণ চেষ্টা করবে যাতে আটকে পড়া রাজ্যবাসীকে রাজ্যে ফিরিয়ে আনা যায়। মমতা আজ বলেছেন, "লক ডাউনের মধ্যে অন্যান্য রাজ্যে আটকে পড়া রাজ্যবাসীদের যতদূর সম্ভব সাহায্য রাজ্য সরকার করবে। আমি আমাদের অফিসারদের এই মর্মে নির্দেশ দিয়েছি, যাতে এই সব আটকে থাকা মানুষদের কোনো অসুবিধা না হয়, বা দ্রুত কিভাবে রাজ্যে ফিরিয়ে আনা যায় সেটা দেখার জন্যে। জানবেন  আমি যতক্ষণ  আছি, ততক্ষণ এঁদের কাউকে অসুবিধায় পড়তে দেব না। এই বিপদের দিনেও আমি তাঁদের পাশে আছি।"
মমতা জানিয়েছেন, মহারাষ্ট্রের কোটায় বাংলার বেশ কিছু ছাত্র পড়াশুনা করতে গিয়ে আটকে রয়েছেন, তিনি বলেন, "আমি চেষ্টা করছি যাতে দ্রুত তাঁদেরকে বাংলায় ফিরিয়ে আনা যায়। আমি নিজে এই ব্যাপারটা দেখছি। আমি সবরকম চেষ্টা চালাচ্ছি, যাতে কোটা থেকে এই ছাত্ররা পশ্চিমবাংলায় শীঘ্রই ফিরে আসতে  পারেন।" আজ যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে ভিডিও কনফারেন্স বৈঠক করবেন, সেখানেও তিনি এই প্রসঙ্গ তুলতে পারেন বলে মনে করা হচ্ছে। 
প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যে আসাম, উত্তর প্রদেশ ও মধ্যে প্রদেশ বাস পাঠিয়ে তাদের ছাত্রদের উদ্ধার করে নিয়ে গিয়েছে মহারাষ্টের কোটা থেকে। আজ জম্মু ও কাশ্মীর  সরকার বাস পাঠিয়ে তাদের ছাত্রদের উদ্ধার করে নিয়ে গিয়েছে কোটা থেকে। সুতরাং আশা করা যায়, পশ্চিমবঙ্গের ছাত্ররাও দ্রুত নিজেদের রাজ্যে ফিরে আসতে পারবেন রাজ্য সরকারের  সহযোগিতায়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages