গত দুই দিনে 3 সাংবাদিকের বিরুদ্ধে ব্যবস্থা নিল জম্মু ও কাশ্মীর পুলিশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গত দুই দিনে 3 সাংবাদিকের বিরুদ্ধে ব্যবস্থা নিল জম্মু ও কাশ্মীর পুলিশ

Share This
দেশের খবর
গওহর গিলানি 

আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ২৪/০৪/২০২০ : গত দুই দিনে জম্মু ও কাশ্মীরে মোট তিনজন সাংবাদিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করে ব্যবস্থা নিল  জম্মু ও কাশ্মীর পুলিশ। 
এই তিনজনের মধ্যে প্রথম জন হলেন গওহর গিলানি, এই সাংবাদিক সোশ্যাল মিডিয়ায় এমন কিছু পোস্ট করেছিলেন যা রাষ্ট্রবিরোধী বলে চিহ্নিত করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। জম্মু ও কাশ্মীর পুলিশের সাইবার নিয়ন্ত্রণ শাখা জানতে পেরেছে, গিলানি তার নিজের নামে ব্যক্তিগতভাবে একটি পেজ চালাতেন সোশ্যাল মিডিয়ায়, সেখানে এই সাংবাদিক যে সব পোস্ট করতেন, তা আইন বিরোধী, অবৈধ যা দেশের একতা, সার্বভৌমত্ব এবং নিরাপত্তাকে বিঘ্নিত করে। তাই এই সাংবাদিককে আটক করেছে পুলিশ।
মাশরৎ জেহরা  নামে আর এক চিত্র সাংবাদিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি যে ধরনের সংবাদ তুলে ধরতে চাইছিলেন তা সন্ত্রাস বিরোধী আইন UAPA কে সমালোচনা করে, যা দেশ বিরোধী বলে চিহ্নিত করেছে সাইবার সেল। তরুণ এই মহিলা চিত্র সাংবাদিককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।
'দ্য হিন্দু' সংবাদপত্রের আর এক সাংবাদিক পীরজাদা আশিকের বিরুদ্ধেও দেশ বিরোধী সংবাদ পরিবেশনার জন্যে এফআইআর দায়ের করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁকেও।
সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা নিয়ে এক সাংবাদিককে জিজ্ঞাসা পর্ব চলার সময় বেরিয়ে এসেছে আর এক বিস্ফোরক তথ্য। দেখা যাচ্ছে জম্মু ও কাশ্মীর পুলিশের সাইবার সেলের করতে এস পি পদাধিকারী এক অফিসার নিজেই কয়েক বছর আগে তাঁর নিজের সোশ্যাল মিডিয়া পেজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্কে কুরুচিকর পোস্ট করেছিলেন। 
সেই সময় নরেন্দ্র মোদী ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী। ২০০২ সালে গুজরাটের দাঙ্গায়  বহু মানুষের মৃত্যু প্রসঙ্গে নরেন্দ্র মোদিকে প্রশ্ন করা হয়েছিল এবং তিনি সেই সময় বলেছিলেন, 'প্রতিটি মৃত্যুই কষ্টের, গাড়ির চাকার নিচে কুকুর শাবক চাপা পরে মারা গেলেও সেটা কষ্টের।' নরেন্দ্র মোদির এই সংলাপকে ওই পুলিশ অফিসার উদ্ধৃত করে লিখেছিলেন, 'নরেন্দ্র মোদির এই উক্তি থেকেই তাঁর প্রকৃত চরিত্র বোঝা যায়, তিনি কাদের কুকুর শাবক মনে করছেন ?' তিনি মোদিকে Sadistic আখ্যা দিয়েছিলেন। যদিও পরে চাপে পরে ওই পোস্ট তিনি মুছে দিয়েছিলেন। তবু ওই পোস্ট এখনো তাড়া করে বেড়াচ্ছে ওই পুলিশ অফিসারকে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages