আগামী রবিবার 'জনতা কার্ফু'র ডাক দিয়ে গোটা দেশকে 'সেলফ কোয়ারেন্টাইনে' পাঠালেন মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামী রবিবার 'জনতা কার্ফু'র ডাক দিয়ে গোটা দেশকে 'সেলফ কোয়ারেন্টাইনে' পাঠালেন মোদী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৯/০৩/২০২০ : করোনা থেকে বাঁচতে  কিছুক্ষণ আগেই জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের স্বার্থে তিনি 'জনতা কার্ফুর' ডাক দিয়েছেন গোটা দেশ জুড়ে।
মোদী তাঁর ভাষণে করোনা মহামারীর ব্যাপকতা এবং কিভাবে তার সাথে লড়াই করতে হবে তা তুলে ধরেন। তিনি জাতির উদ্দেশ্যে বলেন, "এই কঠিন পরিস্থিতিতে দেশবাসীকে এক হয়ে লড়াই করতে হবে, সংকল্প নিতে হবে যাতে নিজেদের এবং আত্মীয় পরিজানকেও এই রোগ থেকে মুক্ত করে রাখা যায়। সংযমের মধ্যে দিয়ে সব রকম জামায়েত এড়িয়ে নিজেদেরকে বাড়ির গন্ডির মধ্যে আবদ্ধ রাখতে হবে, যদি না খুব জরুরি কাজ এসে পড়ে।"
আগামী রবিবার (২২শে মার্চ) নরেন্দ্র মোদী গোটা দেশ জুড়ে সকাল ৭টা থেকে রাত্রি ৯টা পর্যন্ত সেলফ কোয়ারেন্টাইনের ডাক দিয়েছেন, যার নাম রাখা হয়েছে 'জনতা কার্ফু'।  এই সময়কালের মধ্যে তিনি প্রত্যেককে নিজেদের বাড়ির মধ্যে থাকার পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, খুব আবশ্যক না হলে কেউ যেন বাড়ি থেকে না বের হন।
জনতা কার্ফুর বিষয়টি আগামী দুদিনের মধ্যে প্রত্যেক নাগরিক যেন অন্যদেরকেও  জানিয়ে দেন, সেই আবেদনও করেছেন নরেন্দ্র মোদী। ওই দিন যে সব ব্যক্তি এমার্জেন্সি ডিউটি করেন (যেমন পুলিশ, মিডিয়া, চিকিৎসক ইত্যাদি), তাঁরা এই কার্ফুর বাইরে থাকবেন, এবং এই মানুষগুলি যে জীবনের ঝুঁকি নিয়ে সমাজের জন্যে নিরন্তর কাজ করে যাচ্ছেন, তাঁদের প্রতি সন্মান জানাতে আগামী রবিবার বিকেল ৫ টার সময় ৫ মিনিট ধরে নিজের বাড়ি থেকেই হাত তালি, হর্ষধ্বনি বা কাঁসর বাজিয়ে এই মানুষগুলিকে উদ্বুদ্ধ করার ডাক দিলেন প্রধানমন্ত্রী।
যদি ওই দিন কারোর কোনো অপারেশনের দিন আগে থেকেই স্থির হয়ে থাকে, তাহলে যদি সম্ভব হয় অপারেশন একদিন পিছিয়ে দেওয়ার আবেদন করেছেন মোদী। যেহেতু করোনা ভাইরাস বয়স্ক লোকদেরকেই বেশি কাবু করে ফেলে, এবং দুনিয়া জুড়ে এই ভাইরাসের প্রকোপে পড়ে বয়স্ক মানুষদের প্রাণ হারাতে হয়েছে, তাই ওই দিন ষাটোর্ধ কোনো মানুষকেই তিনি বাড়ি থেকে বের হাতে নিষেধ করেছেন। 
মোদী তাঁর ভাষণে বলেন, "করোনা ভাইরাসের সাথে লড়াই করার জন্যে দেশব্যাপী একটি 'ইকোনমিক টাস্ক ফোর্স' গঠন করা হচ্ছে। গোটা দেশের মানুষ তার সুফল লাভ করবেন।"  যে সব মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত মানুষ দেশের এই সঙ্কটময় পরিস্থিতিতে কাজে যেতে পারছেন না, বেসরকারি ক্ষেত্রেও সেই সব মানুষদের যাতে অনুপস্থিতির দারুন বেতন কাটা না হয়, তার জন্যে আবেদন করেছেন প্রধানমন্ত্রী। 
মোদী বলেছেন, "অত্যাবশ্যকীয় সব দ্রব্য বাজারে পাওয়া যাবে সুলভ মূল্যে, যেমন অন্য্ সবসময় পাওয়া যায়, তাই জিনিসপত্র পাওয়া যাবে না, এই আতঙ্কে ভুগবেন না। সব জিনিসই বাজারে পাওয়া যাবে।" তিনি প্রশাসনের সর্বস্তরের আধিকারিকদের এই রকম একটা সঙ্কটময় পরিস্থিতিতে দেশের সাধারণ মানুষের পাশে এসে দাঁড়াতে অনুরোধ করেছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages