'বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির', বড়িশা শান্তি সংঘের অসামান্য প্রয়াস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির', বড়িশা শান্তি সংঘের অসামান্য প্রয়াস

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, 02/03/2020 : সাধারণ মানুষের জন্য বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করে দিল বেহালা শীলপাড়ার  বড়িশা শান্তি সংঘ। প্রচুর মানুষ যোগ দিয়েছিলেন এই স্বাস্থ্য শিবিরে।
স্বাস্থ্য পরীক্ষাও এখন বেশ খরচ সাপেক্ষ হয়ে দাঁড়িয়েছে । আমাদের চারপাশে হয়ত এমন অনেক মানুষ আছেন, যাঁরা অর্থের জন্যেই নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করাতে পারেন না। আবার বয়স্ক মানুষরা বাড়ি থেকে দুরে একা একা স্বাস্থ্য পরীক্ষা করাতে জেতে রীতিমত ভয় পান ।
সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে প্রতি বছরের মত এবারেও বড়িশা শান্তি সংঘ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করেছিল। প্রচুর মানুষ সেই শিবিরে এসে নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন। এখানে ডেন্টাল, স্কিন, আই, কার্ডিও,  ছাড়াও ছিল চিকিৎসার  অন্যান্য বিভাগগুলির পরীক্ষার আয়োজন।
এই স্বাস্থ্য শিবিরে সহায়তার জন্যে যোগ দিয়েছিল কলকাতার  বিশিষ্ট হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলি। স্বাস্থ্য শিবিরে গিয়ে দেখা গেল বহু বয়স্ক মানুষ হাসিমুখে এই শিবিরে এসেছেন স্বাস্থ্য পরীক্ষা করাতে। স্বাস্থ্য শিবিরের পাশাপাশি ছিল স্বেচ্ছায় রক্তদানের আয়োজনও। যাঁরা রক্ত দিয়েছেন, ক্লাবের তরফ থেকে তাঁদের একটি করে গাছের চাড়া উপহার দেওয়া হয়েছে।স্বাস্থ্য শিবির  সচেতনতার পাশাপাশি সবুজায়নের  প্রয়াস নিঃসন্দেহে প্রশংসা যোগ্য ।
দেখুন ভিডিও।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages