মধ্যপ্রদেশের রাজনীতিতে কি আরও চমক বাকি ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মধ্যপ্রদেশের রাজনীতিতে কি আরও চমক বাকি !

Share This
রাজনীতি
ইতিহাসের পাতা থেকে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কমলনাথ 

আজ খবর (বাংলা), ভূপাল, মধ্যে প্রদেশ, ১০/০৩/২০২০ : হাত শিবিরের মাথায় হাত পড়লেও, গেরুয়া শিবির যথেষ্ট সতর্ক হয়ে পা ফেলতে চাইছে মধ্যপ্রদেশের রাজনীতির ময়দানে। 
একদিকে কংগ্রেস শিবির অন্তর্দ্বন্দ সামলাতেই ব্যস্ত, শুধু তাই নয়, অন্যান্য রাজ্যগুলিতেও নিজেদের সংগঠনে যাতে আর না ভাঙ্গন ধরে জরুরি ভিত্তিতে সেই মেরামতিতেই ব্যস্ত হয়ে রয়েছে কংগ্রেসের হাইকমান্ড। অন্যদিকে মধ্যপ্রদেশ নিয়ে সাবধানে পা ফেলতে চাইছে বিজেপি। সেই কারণেই জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সহ ২২ বিধায়কের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে কোনো রকম তাড়াহুড়ো করতে চাইছে না বিজেপি শিবির। 
আগামীকাল ২২ বিধায়ক সহ অসংখ্য  সমর্থক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার যোগ দেওয়ার কথা রয়েছে বিজেপিতে, যদিও অন্য্ একটি সূত্রে জানা যাচ্ছে, তিনি আগামী ১৩ তারিখে যোগ দিতে পারেন বিজেপিতে, সেটাও দিল্লীতে নয়, ভূপালে। কিন্তু তাঁর বিজেপিতে যোগ দেওয়া এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র, তবু কেন তিনি এই দু'একদিনের সময় নিতে চাইছেন ? বিজেপিই বা কেন এই সময়টুকু তাঁকে দিতে চাইছে ? তবে কি দু' তরফে কথাবার্তা আরও কিছু বাকি রয়ে গিয়েছে, যা এখনও চূড়ান্ত হয় নি ? নাকি আগামী এক দু'দিনের মধ্যে আরও কিছু বিধায়ক কংগ্রেস ছেড়ে জ্যোতিরাদিত্যের হাত ধরে বিজেপিতে যোগ দিতে পারে ! প্রশ্ন অনেক উত্তরের অপেক্ষা তাই করতেই হবে।
জ্যোতিরাদিত্যের কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে মধ্যপ্রদেশের বিজেপি নেত্রী প্রজ্ঞা ঠাকুর বলেছেন, "আচ্ছে দিন আ গয়ে" (ভাল দিন এসে গিয়েছে)। তার বাবার এমন একটা সিদ্ধান্ত নেওয়া নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ছেলে মহানার্যমন সিন্ধিয়া বলেছেন, "আমি বাবার জন্যে গর্ব অনুভব করছি।" সমস্তকিছুর পর শেষমেশ কি ছবি আঁকা হয় মধ্যপ্রদেশের রাজনীতির জাবেদা খাতায়, কতটা রং পরিবর্তন হয়, সেদিকে আমাদের নজর থাকবে। তবে দিনের শেষে আজ মুখ্যমন্ত্রী কমলনাথ কংগ্রেসের সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, "আমার সরকার পূর্ণ মেয়াদ শেষ করবে।"  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages