'বলে থুতু দেবেন না', করোনা থেকে বাঁচতে ক্রিকেটারদের বিসিসিআইয়ের দাওয়াই - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'বলে থুতু দেবেন না', করোনা থেকে বাঁচতে ক্রিকেটারদের বিসিসিআইয়ের দাওয়াই

Share This
খেলাধুলা

আজ খবর (বাংলা)মুম্বই, ১১/০৩/২০২০ : করোনা আতঙ্কের জেরে ক্রিকেটারদের জন্যে বেশ কিছু বিধিনিষেধ বিবৃতি দিয়ে প্রকাশ   করল বিসিসিআই। ক্রিকেটাররা করোনা থেকে বাঁচতে কি কি করবেন, আর কি কি করবেন না তার তালিকা  প্রকাশ করল বিসিসিআই। 
বিসিসিআই যে  বিধিনিষেধগুলি জানিয়েছে, সেগুলি হল -

  • সাবান জল দিয়ে হাত ধুয়ে পরিস্কার করতে হবে অন্তত ২০ সেকেন্ড ধরে।
  • হাত পরিস্কার রাখার জন্যে স্যানিটাইজার  ব্যবহার করতে হবে।
  • যদি  সর্দি,কাশি, জ্বর বা অন্য কোনো অসুস্থতা দেখা দেয়, তাহলে সঙ্গে সঙ্গে তা জানাতে হবে মেডিক্যাল টিমকে।
  • হাত ভাল করে ধোয়ার আগে  নাকে, চোখে বা মুখে হাত দেওয়া চলবে না।
  • হাঁচি বা  কাশির সময় মুখ ঢাকতে হবে।
  • অন্য টিমের কারোর সাথে যতটা সম্ভব দূরত্ব বজায় রাখতে হবে, এমনকি হ্যান্ড শেক, অন্য কারোর ফোনে হাত দেওয়া বা সেলফি তোলা থেকেও বিরত থাকতে হবে।
 ক্রিকেটারদের বলে দেওয়া হয়েছে ক্রিকেট বলে থুতু না দেওয়ার জন্যে। ভারতীয় বোলার ভুবনেশ্বর কুমার জানিয়েছেন, "আমরা সবাই বিষয়গুলি খেলার সময় মনে রাখার চেষ্টা করব।" খেলোয়াড়দের মধ্যেও যাতে করোনা ভাইরাস ছড়িয়ে না পড়ে. তার জন্যে সবরকম প্রস্তুতি এবং সচেতনতার প্রচেষ্টা চালাবে বিসিসিআই। এমনকি দেশের সব বড় স্টেডিয়ামের ওয়াশরুমগুলিতেও লিকুইড সাবান বা স্যানিটাইজার রাখার ব্যবস্থাও করা হতে পারে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages