আগামীকাল থেকে রাজ্যে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা, কড়া মনোভাব পর্ষদের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল থেকে রাজ্যে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা, কড়া মনোভাব পর্ষদের

Share This
রাজ্য

আজ খবর ( বাংলা), কলকাতা, ১১/০৩/২০২০ : আগামীকাল থেকে রাজ্যে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। একাদশ শ্রেণীর পরীক্ষা এবার বেশ নিয়ে কড়া মনোভাব নিয়েছে উচ্চশিক্ষা পর্ষদ। 
আগামীকাল থেকেই শুরু হয়ে যাচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা।এই পরীক্ষা নিয়ে  যথেষ্ট কড়া মনোভাব নিয়েছে রাজ্যের উচ্চশিক্ষা পর্ষদ, যাতে কোনো রকম বিশৃঙ্খলা তৈরী না হয়। প্রশ্নপত্রে বার কোড দেওয়া থাকবে। পরীক্ষাকেন্দ্রে একাধিক ইনভিজিলেটর থাকবেন বলে জানানো হয়েছে। চিফ ইনভিজিলেটরের ওপর অনেকটা দায়িত্ব চাপানো থাকবে। পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন নিয়ে যাওয়ার অনুমতি নেই পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোনের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। দরকার হলে পরীক্ষা কেন্দ্রে মেটাল ডিটেক্টর ব্যবহার করা হবে।
পরীক্ষা কেন্দ্রের ভিতরে মোবাইল ফোন নেই, এমনটা নিশ্চিত হয়েই প্রশ্নপত্র খোলা এবং তা বিতরণ করা হবে, সেই সময়েও আলাদা পর্যবেক্ষক উপস্থিত থাকবেন। এর পরেও যদি কারোর কাছে মোবাইল ফোন পাওয়া যায়, তাহলে সেদিনের মত তার পরীক্ষা বাতিল করে দেওয়া হবে এবং যদি কেউ টোকাটুকি করতে গিয়ে ধরা পরে যায়, তাহলে তার সম্পূর্ণ পরীক্ষা এবং রেজিস্ট্রেশন  বাতিল করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। 
এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায়  ছাত্রদের থেকে ছাত্রীদের সংখ্যা বেশি বলে জানানো হয়েছে। উচ্চমাধ্যমিকের প্রশ্নপত্র অলচিকি ভাষাতেও পাওয়া যাবে।
উচ্চমাধ্যমিকের সকল পরীক্ষার্থীদের 'আজ খবর'-এর  তরফ থেকে রইল শুভেচ্ছা।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages