আগামীকাল ফাঁসি হতে চলেছে নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের চার অপরাধীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল ফাঁসি হতে চলেছে নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের চার অপরাধীর

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৯/০৩/২০২০ : অবশেষে দীর্ঘ প্রতীক্ষার  পর আগামীকাল ভোর সাড়ে পাঁচটায় ফাঁসি হতে চলেছে নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের চার অপরাধীর।
গত সাত বছর ধরে নানান উপায় বের করে আদালতের দেওয়া ফাঁসির আদেশ কার্যকর করতে দেয়নি এই চার অপরাধী। এই সময়কালের মধ্যে অনেকবার বিভিন্ন আবেদন নিবেদন এরা করে গিয়েছে, কখনো আদালতে, কখনো সুপ্রিম কোর্টে আবার কখনো রাষ্ট্রপতির কাছে। কিন্তু শত আবেদনেও কাজ হল না। রাষ্ট্রপতিও এই চার অপরাধীর প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছে। আজ দিল্লীর আদালত এই চার অপরাধীর শেষ আবেদনও খারিজ করে দেওয়ায় আগামীকাল এদের ফাঁসি দিতে আর কোনো বাধা রইল না।
দুদিন আগেই জানা গিয়েছিল, এই চারজন আদালত বা রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানাতে চায়, তবে আজ অপরাধী পক্ষের আইনজীবী এ পি সিং বলেছেন, "এই চারজন দেশের হয়ে কাজ করতে চায়, এদেরকে যুদ্ধক্ষেত্রে পাঠিয়ে দেওয়া হোক। সেটা ভারত-পাকিস্তানের সীমান্তেই হোক অথবা ভারত-ভুটানেই ডোকলাম সীমান্তেই হোক।এই চারজনই দেশের সেবা করতে চায়, আর এটা আমি হলফনামা দাখিল করে আদালতে জানাতে চাই, তাই এই চারজনকে ফাঁসি দেওয়া উচিত নয়।"
আইনজীবী এ পি সিং বলেছেন, "আসলে আমাদের দেশে জাতীয় মহিলা কমিশন থাকলেও  পুরুষদের  জন্যে কোনো  কমিশন নেই। যদি তা থাকত, তাহলে হয়ত আমরা ন্যায্য বিচার পেতাম।"নির্ভয়ার পক্ষের আইনজীবী সীমা কুশওয়াহা জানিয়েছেন, "আমি নিশ্চিত আগামীকাল এই চারজনের ফাঁসি হয়ে যাবে।" আর আগামীকাল যদি সত্যিই নির্ভয়ার গণধর্ষণ কাণ্ডের চার অপরাধীর ফাঁসি হয়ে যায়, তাহলে ২০১২ সাল থেকে আজ পর্যন্ত সুদীর্ঘ এই বিচারটির অবসান হবে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages