ইয়েস ব্যাঙ্কের শেয়ার কিনতে ত্রাতা হিসেবে এগিয়ে আসছে স্টেট্ ব্যাঙ্ক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইয়েস ব্যাঙ্কের শেয়ার কিনতে ত্রাতা হিসেবে এগিয়ে আসছে স্টেট্ ব্যাঙ্ক

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৭/০৩/২০২০ : চরম সংকটে ইয়েস ব্যাঙ্ক, আজ মুম্বই থেকে আর্থিক দুর্নীতির অভিযোগে ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা কর্ণধার রানা কাপুরকে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 
ইয়েস ব্যাঙ্কের সংকট চরমে উঠেছে। আপাতত প্রায় ১২ থেকে ১৪ হাজার কোটি টাকার মূলধন দরকার এই ব্যাঙ্ককে বাঁচাতে গেলে। দেশের বহু প্রতিষ্ঠানের বিপুল অর্থ গচ্ছিত রয়েছে এই ব্যাঙ্কে বলে জানতে পারা গিয়েছে, তার মধ্যে পশ্চিমবঙ্গ সরকারের একটি দপ্তরের টাকা যেমন রয়েছে, তেমন পুরীর জগন্নাথ মন্দিরের বিপুল পরিমাণ অর্থ ফেঁসে রয়েছে এই ব্যাঙ্কে।  এই ব্যাঙ্ককে পুনরুজ্জীবিত করতে কেন্দ্র সরকার এবার আসরে নেমেছে।
ইয়েস ব্যাঙ্কের করুণ পরিস্থিতিতে এবার ত্রাতা হয়ে এগিয়ে আসতে  চাইছে ভারতীয় স্টেট্ ব্যাংক। আপাতত ৪৯ শতাংশ শেয়ার কিনে নিতে চাইছে স্টেট্ ব্যাঙ্ক, এর জন্যে প্রায় ২৪৫০ কোটি টাকা বিনিয়োগ করতে পারে স্টেট্ ব্যাংক বলে জানা গিয়েছে। 
আজ ভারতীয় স্টেট্ ব্যাঙ্কের চেয়ারম্যান রজনীশ কুমার জানিয়েছেন,  "ইয়েস ব্যাঙ্কের শেয়ার কিনে নিয়ে ওই ব্যাঙ্ককে চরম সংকট থেকে উদ্ধার করার ব্যাপারে আমরা ( স্টেট্ ব্যাঙ্ক)  সবুজ সংকেত দেখিয়েছি প্রাথমিকভাবে। আর এই ব্যাপারে আমাদের লিগ্যাল সেল দিবারাত্রি কাজ করে চলেছে, তবে বিনিয়োগকারী আরও অনেক রয়েছে, তারাও ইচ্ছে করলে ইয়েস ব্যাঙ্কে বিনিয়োগ করতে এগিয়ে আসতে  পারে।  যত যাই  হোক, স্টেট্ ব্যাংক বিনিয়োগ করলে তা ২৬ শতাংশ শেয়ারের কম হবে না।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages