সম্ভবত ২২ বা তার বেশি বিধায়ক নিয়ে আগামীকাল বিজেপিতে যোগ দেবেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সম্ভবত ২২ বা তার বেশি বিধায়ক নিয়ে আগামীকাল বিজেপিতে যোগ দেবেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১০/০৩/২০২০ :  কংগ্রেসের হাত ছেড়ে দিয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এখনো পর্যন্ত যা খবর তিনি যোগ দিতে চলেছেন বিজেপিতে। আজ সন্ধ্যেবেলায় তাঁর বিজেপিতে যোগ দেওয়ার কথা থাকলেও এখনো পর্যন্ত তিনি যোগ দেননি নতুন দলে।  
আজ তাঁর বাবা মাধব রাও সিন্ধিয়ার জন্মদিনেই ১৮ বছর কাজ করার পর কংগ্রেস ছাড়লেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। মধ্যপ্রদেশ রাজনীতিতে যথেষ্ট অবদান থাকলেও কোথাও যেন স্বাধীনভাবে কাজ করে উঠতে পারছিলেন না বলে এর আগেও অস্বস্তি প্রকাশ করেছিলেন তিনি। বিশেষ করে ২০১৮ সালে যখন মধ্যপ্রদেশে সরকার গড়ল কংগ্রেস, তখন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মনে করেছিলেন মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী করা হবে তাঁকে, কিন্তু তাঁর সেই আশায় জল ঢেলে মুখ্যমন্ত্রী করা হয়েছিল কমলনাথকে। এরপর তিনি প্রদেশ কংগ্রেসের সভাপতি পদ চাইলেও মুখ ফিরিয়ে থেকেছে কংগ্রেসের হাইকমান্ড, প্রদেশ কংগ্রেসের সভাপতি পদটিও দিয়ে দেওয়া হয়েছিল কমলনাথকে। ধৈর্যের বাঁধ ভাঙতে শুরু করেছিল অনেক আগে থেকেই, কিন্তু এবারেও যখন দেখা গেল, কংগ্রেস মধ্যপ্রদেশ থেকে তাঁকে রাজ্যসভায় প্রাথী করছে না, আর কালবিলম্ব করেন নি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।
আজ তিনি কংগ্রেস ছেড়ে দিয়েছেন। তাঁর সাথে সাথেই ২২ জন বিধায়ক অনুগামীও দল ছেড়ে দিয়েছেন। প্রথমে শোনা গিয়েছিল আজ সন্ধ্যেবেলায় অমিত শাহের উপস্থিতিতে তিনি বিজেপিতে যোগ দেবেন। এই নিয়ে সারাদিন ধরে আজ চলেছে জল্পনা। সারাদিন ধরে জ্যোতিরাদিত্য সাংবাদিকদের 'হ্যাপি হোলি' ছাড়া আর কিচ্ছুটি বলেন নি। বিজেপি সূত্রে জানা যাচ্ছিল রাজ্য সভা থেকে জিতিয়ে এনে তাঁকে পূর্ণমন্ত্রী করা হতে পারে। কিন্তু আজ তিনি বিজেপিতে যোগ দিলেন না। এরপর খবর পাওয়া গেল আগামী ১৩ তারিখে জ্যোতিরাদিত্য বিজেপিতে যোগ দেবেন ভূপাল থেকে। কিন্তু সর্বশেষ খবর যা পাওয়া যাচ্ছে, সেই অনুযায়ী আগামীকাল ২২ বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দিতে চলেছেন আগামীকাল। তবে আগামীকাল আরও কোনো বিধায়ক তাঁর সাথে অনুগামী হিসেবে কংগ্রেস থেকে চলে এসে বিজেপিতে যোগ দিলেও অবাক হওয়ার কিছু নেই।
এদিকে মধ্যপ্রদেশ কংগ্রসে থেকে বিধায়ক ও বিপুল সংখ্যক সমর্থক দলত্যাগ করায় দলে যে বিশাল ধ্বস নামবে তা কার্যত স্বীকার করে নিলেও, কংগ্রেসের অন্যান্য নেতারা কিন্তু বলছেন, এতে মধ্যপ্রদেশ কংগ্রেসের কোনো অসুবিধা হবে না। মধ্যপ্রদেশের কংগ্রেস নেত্রী শোভা ওঝা বলেছেন, "আমার মনে হয় না জ্যোতিরাদিত্য সিন্ধিয়াজির পদত্যাগে মধ্যপ্রদেশ কংগ্রেস তেমন কোনো বিপদে পড়বে। আমাদের কাছেও সংখ্যা রয়েছে, আজ কমলনাথজি বৈঠক করেছেন, যেখানে অন্য সব বিধায়করা হাজির ছিলেন, এমনকি ইন্ডিপেন্ডেন্ট বিধায়করাও উপস্থিত ছিলেন।"
মধ্যপ্রদেশের কংগ্রেস নেতারা ভাবছেন, কমলনাথের এখনও মাস্টার স্ট্রোক দেওয়া বাকি আছে, তিনি এমন কিছু করবেন, যাতে এই সঙ্কট দূর হয়ে যায়। কেউ কেউ আবার এও বলতে শুরু করেছেন, চলে যাওয়া সব বিধায়কই ফের ফিরে আসবেন কংগ্রেসেই। কিন্তু যদি তা না হয়, তাহলে বলতেই হচ্ছে, গভীর খাদের কিনারায় দাঁড়িয়ে আছে মধ্যপ্রদেশের কমলনাথের সরকার। অন্যদিকে মধ্যপ্রদেশে নিজেদের রাজনৈতিক ভীত আরও শক্ত করতে চলেছে বিজেপি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages