লক ডাউনের জন্যে বিভিন্ন প্রকল্পের পুনর্নবীকরণের সময়সীমা বৃদ্ধি করা হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনের জন্যে বিভিন্ন প্রকল্পের পুনর্নবীকরণের সময়সীমা বৃদ্ধি করা হল

Share This
দেশের খবর

আজ খবর ( বাংলা), নতুন দিল্লী, ২৬/০৩/২০২০ : দেশজুড়ে লকডাউন অর্থাৎ প্রতিরোধমূলক নিয়ন্ত্রণ ব্যবস্থার কারণে পূণর্নবীকরণ যোগ্য প্রকল্পগুলির বাস্তবায়নের জন্য অতিরিক্ত সময় দেওয়া হবে। নতুন ও পূনর্নবীকরণযোগ্য মন্ত্রকের সচিব শ্রী আনন্দ কুমার এক  ট্যুইট বার্তায় এখবর জানিয়েছেন। প্রতিরোধমূলক নিয়ন্ত্রণ ব্যবস্থার ফলে কর্মীরা  কাজ করতে পারবেন না। এই পরিস্থিতিতে এই ক্ষেত্রের প্রকল্পগুলি রূপায়নের সময়সীমা বাড়ানো হল।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আটকাতে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার মধ্যরাত থেকে সারা দেশে ২১ দিনের প্রতিরোধমূলক নিয়ন্ত্রণ ব্যবস্থা জারী করেছেন।  
শিল্প ও বাণিজ্য মন্ত্রকের শিল্প বিকাশ ও অভ্যন্তরীন বাণিজ্য দপ্তর (ডিপার্টমেন্ট ফর প্রমোশন অফ ইন্ডাস্ট্রিজ এন্ড ইন্টারন্যাল ট্রেড- ডিপিআইআইটি) একটি নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে। ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল লকডাউন অর্থাৎ  প্রতিরোধমূলক নিয়ন্ত্রণ ব্যবস্থা চলার সময়  নিত্যপ্রয়োজনীয় সামগ্রী উৎপাদন এবং সরবরাহের ক্ষেত্রে প্রকৃত পরিস্থিতি এই নিয়ন্ত্রণ কক্ষ থেকে নজরে রাখা হবে ।এছাড়া এই সময় নির্মাতা, পরিবহন, বন্টন, পাইকারি ও ই-কমার্সএর মত সংশ্লিষ্ট সংস্থাগুলি যে সব সমস্যার সম্মুখীন হবে, সেগুলি দপ্তরের এই নিয়ন্ত্রণ কক্ষে তাঁরা জানাতে পারবেন। এই নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর হল +৯১-১১-২৩০৬-২৪৮৭ । প্রতিদিন সকাল আটটা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত এই নম্বরে ফোন করে সমস্যা জানানো যাবে। এছাড়া controlroom-dpiit@gov.in –এই ইমেল ঠিকানাতেও সমস্যা জানান সম্ভব।  
  ডিপিআইআইটি  সংশ্লিষ্ট রাজ্য সরকার, জেলা ও পুলিশ প্রশাসন সহ অন্যান্য সংগঠনের সঙ্গে  উদ্ভুত সমস্যাগুলি সমাধানের জন্য   প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যোগাযোগ করবে।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages