রেল মন্ত্রকের কাছে রাজ্যের তিন জায়গায় রেল নিয়ে নতুন আবেদন পেশ করলেন বিজেপির তিন সাংসদ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রেল মন্ত্রকের কাছে রাজ্যের তিন জায়গায় রেল নিয়ে নতুন আবেদন পেশ করলেন বিজেপির তিন সাংসদ

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), নতুন দিল্লী ও কলকাতা , ১৩/০৩/২০২০ : ভারতীয় রেল মন্ত্রকের কাছে পশ্চিমবঙ্গের তিন জায়গায় রেল নিয়ে নতুন আবেদন পেশ করলেন রাজ্যের তিন সাংসদ।
সংসদ ভবনে ভারতীয় রেল নিয়ে কথা বলার সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করলেন পশ্চিমবঙ্গের বিজেপির তিন সাংসদ। এই তিন সাংসদ হলেন জলপাইগুড়ির জয়ন্ত রায়, ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং ও দার্জিলিঙের সাংসদ রাজু সিং বিস্তা। যে আবেদন গুলি আজ তাঁরা সংসদে পেশ করেছেন রেল মন্ত্রকের সামনে, সেগুলি বাস্তবায়িত হলে রাজ্যের যথেষ্ট উপকার হবে, এবং সেই সঙ্গে উন্নয়নও হবে বলে জানিয়েছেন বিজেপির এই তিন সাংসদ।
জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায় নিজের বক্তব্য পেশ করতে গিয়ে বেশ কয়েকটি আবেদন রেখেছেন রেল মন্ত্রকের সামনে। তিনি বলেন, "বেশ কয়েকটি আবেদন রয়েছে আমার, যেগুলি বাস্তবায়িত হলে উপকৃত হবেন উত্তর বঙ্গের মানুষ। প্রথমত, হলদিবাড়ি - কলকাতা এক্সপ্রেস (ট্রেন নম্বর ১২৩৬৪) যেটি এখন সপ্তাহে ৩ দিন চলে, সেই ট্রেনটিকে সপ্তাহের রোজ চালানো হোক। এনজেপি স্টেশনের কাছে যে এক্সেল কারখানা তৈরী হওয়ার কথা রয়েছে, তার কাজ  দ্রুত শেষ করা হোক। দ্বিতীয়ত, শিলিগুড়ি - বালুরঘাট এক্সপ্রেস (ট্রেন নম্বর ১৫৪৬৪) যেটি শিলিগুড়ি জংশন থেকে ছাড়ে, সেটি শিলিগুড়ি জংশনের বদলে কোচবিহার থেকে ছাড়লে উত্তরবঙ্গের প্রচুর মানুষ উপকৃত হবেন। তার পাশাপাশি আলিপুরদুয়ার  (ভায়া কোচবিহার) থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত একটি ডিএমইউ ট্রেন চালানো হোক  তৃতীয়ত,  এনজেপি - হাওড়া শতাব্দী এক্সপ্রেস এনজেপির বদলে হলদিবাড়ি থেকে চালু করা হোক। চতুর্থত, তেজস এক্সপ্রেস হলদিবাড়ি থেকে হাওড়া বা শিয়ালদহের মধ্যে চালু করা হোক। কিষান রেল চালু হোক হলদিবাড়ি থেকে শিলিগুড়ি জংশন পর্যন্ত, এবং আর একটি কিষান রেল চালু করা হোক শিলিগুড়ি জংশন স্টেশন থেকে জলপাইগুড়ি স্টেশনের মধ্যে।
জয়ন্ত রায়, অর্জুন সিং ও রাজু বিস্তা 

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং কার্যত রেলের পরিকাঠামোর ওপর জোর দেওয়ার কথা বলেন, এবং রেলের বাহিনী আরপিএফের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, "ছোটখাটো ভেন্ডারদের থেকে টাকা তোলা ছাড়া এরা আর কোনো কাজ করে না।এদিকে যখন ট্রেন জ্বালানো হচ্ছে, তখন আরপিএফ শুধুমাত্র 'ডিউটি' করে যাচ্ছে। ব্যারাকপুর একটি ঐতিহাসিক জায়গা। মঙ্গল পাণ্ডে এখান  থেকেই  শুরু করেছিলেন সিপাহী বিদ্রোহ। জায়গাটি এখন একটি ক্যান্টনমেন্ট, তাই এখানকার গুরুত্ব অপরিসীম। অথচ এর আগে পশ্চিমবাংলা তিন তিনজন  রেল মন্ত্রী পেলেও কেউ ব্যারাকপুর থেকে দূরপাল্লার ট্রেন চালু করেন নি, যেখানে উত্তর পূর্ব ভারতের বহু সেনা অফিসারকে ব্যারাকপুরে পোস্টিং দেওয়া হয়।" এছাড়াও তিনি বলেন, "রেলের জমি দখল হয়ে যাচ্ছে, আমাদের রাজ্যে রেলের জমি রোহিঙ্গাদের দিয়ে দেওয়া হচ্ছে। রেল সেদিকে নজর দিক।" এছাড়াও কৃষ্ণনগর  থেকে বাংলাদেশ সীমান্তে শিকারপুর পর্যন্ত নতুন ট্রেন এবং হাওড়া থেকে গোরক্ষপুর পর্যন্ত আরও ট্রেন চালানোর আবেদন করেন অর্জুন সিং।
দার্জিলিঙের সাজাসাদ রাজু সিং বিস্তা নিজের বক্তব্য পেশ করতে গিয়ে বলেন, "আমার জায়গায় এলাচ, লবঙ্গ, চা  আর ফুল উৎপন্ন হয়, তাই কেন্দ্র সরকার যে কিষান রেলের সূচনা করেছে, তাতে দার্জিলিঙের মানুষের খুব উপকার হবে। দার্জিলিঙের লাইফ লাইন হচ্ছে দার্জিলিং হেরিটেজ ট্রেন। এই রেল লাইন ও ট্রেনগুলি সবই খুব পুরোন  হয়ে গিয়েছে। অনেকগুলি ইংরেজ আমলের, তাই অবিলম্বে এই ট্রেন লাইন ও ট্রেনগুলির আপগ্রেড করতে পারলে ভাল হয়, শুধু তাই নয় এগুলি রক্ষণাবেক্ষণের জন্যে যে অভিজ্ঞ লোকের দরকার হয়, তাও পাওয়া যায় আমাদের অঞ্চলেই তাই তাঁদেরকে আরও সুরক্ষা দেওয়ার প্রয়োজন  রয়েছে। তিনধারিয়াতে যে রেলের ওয়ার্কশপ রয়েছে, সেটিরও উন্নতিসাধনের প্রয়োজন রয়েছে। দার্জিলিঙের কাছে সেবক থেকে সিকিমের গ্যাংটক পর্যন্ত রেল লাইন বসানোর প্রাথমিক কাজ শুরু হয়েছে, সেই প্রকল্পটিকে আমরা স্বাগত জানাচ্ছি। সেই রেল লাইন মাটির নিচ দিয়ে যেমন যাবে, তেমন বেশ কিছু সুড়ঙ্গের মধ্যে দিয়েও যাবে। সেই রেল পাহাড়ের মোট ২৪টি গ্রামকে যুক্ত করবে। তাই জমি অধিগ্রহণ ও অন্যান্য কারন বাবদ রেল যে ক্ষতিপূরণের টাকা রাজ্য সরকারকে ইতিমধ্যেই দিয়েছে, সেই টাকা রাজ্য সরকার সাধারণ মানুষকে এখনো দেয়নি। অথচ সেটা নিয়ে রাজ্য সরকার আর জিটিএ-র মধ্যে গন্ডগোল লেগে গিয়েছে, এই কারণে প্রায়ই সংঘর্ষ হচ্ছে, আর গুলিও চলেছে, আমি অবিলম্বে এই খাতে আরও টাকা দেওয়া বন্ধের দাবি জানাচ্ছি, আমি চাই রেল পুরো বিষয়টিকে খতিয়ে দেখুক, তারপর যেন টাকা দেওয়া হয়, আমার লোকেদের বুকে গুলি লাগুক আর তার পারে  উন্নয়ন হোক, তা আমি চাই না।সেটা আমি মেনে নেব না"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages