সারারাত্রি শুনানির পর অবশেষে আজ ভোরেই ফাঁসি হয়ে গেল নির্ভয়ার চার অপরাধীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সারারাত্রি শুনানির পর অবশেষে আজ ভোরেই ফাঁসি হয়ে গেল নির্ভয়ার চার অপরাধীর

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২০/০৩/২০২০ : অবশেষে ফাঁসি হয়ে গেল নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের চার অপরাধী অক্ষয় সিং ঠাকুর, পবন গুপ্তা, বিনয় শর্মা ও মুকেশ সিংয়ের।  এর সাথে সাথেই নির্ভয়া বিচারের বৃত্ত সম্পূর্ণ হয়ে গেল, দীর্ঘ আট বছর ধরে যে মামলা চলছিল সেই মামলার ইতি টানা গেল।
আদালতের নির্দেশ মেনেই এই চার অপরাধীকে আজ ভোর সাড়ে পাঁচটার সময় ফাঁসি দেওয়া হয়েছে। তিহার জেল সূত্রে জানা গিয়েছে, গতকাল রাত্রে মুকেশ ও বিনয় ডিনার করেছিল রুটি, সবজি, ডাল ও  ভাত দিয়ে, কিন্তু বাকি দুজন আর ডিনার করেনি। যদিও অক্ষয়  ঠাকুর গতকাল সন্ধ্যেবেলায় চা খেয়েছিল। 
গতকাল নজিরবিহীনভাবে দিল্লীর নিম্ন আদালত, উচ্চ আদালত এবং সুপ্রিম কোর্টে শুনানি চলেছে সারারাত ধরে; মুকেশ ছাড়া বাকিদের আইনজীবী এ পি সিং প্রায় ভোর রাত্রি পর্যন্ত চেষ্টা চালিয়ে গিয়েছেন, যাতে আজ ভোরবেলায় এই অপরাধীদের ফাঁসি না হয়। সারারাত ধরে চলা সেইসব শুনানির প্রত্যেকটির আপডেট এই চার অপরাধদের জানানো হয়েছে। শেষমেশ ফাঁসির আদেশই যে বহাল রয়েছে, সেকথাও তাদের জানিয়ে দেওয়া হয়। সেই মোতাবেক আজ ভোর সাড়ে পাঁচটার সময় এই চার অপরাধীকে ফাঁসি দিয়ে দেওয়া হয়।
ফাঁসির আগে এই চার অপরাধী স্নান করেনি, এমনকি শেষ খাবার হিসেবে প্রাতরাশও করেনি। যে পোশাক তারা পড়েছিল, সেই পোশাক আর তারা বদলায় নি; সেই পোশাকেই তাদের ফাঁসি দেওয়া হয়েছে। চার অপরাধীদের মধ্যে মুকেশ তার অঙ্গপ্রত্যঙ্গ দান করে যাওয়ার ইচ্ছাপত্রে সাক্ষর করেছে। বিনয় জেলে থাকাকালীন যে সব ছবি এঁকেছিল, সেগুলি জেল সুপারিন্টেন্ডেন্টকে উপহার দিয়েছে। 
ফাঁসি হয়ে যাওয়ার পর চার অপরাধীর মৃতদেহ ময়না তদন্তের জন্যে নিয়ে যাওয়া হয়েছে দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে। ময়না তদন্তের পর মৃতদেহগুলি তুলে দেওয়া হবে তাদের আত্মীয়দের হাতে। যদি তাদের আত্মীয়রা দেহ নিতে অস্বীকার করে, তাহলে পুলিশ নিজেরাই সেই দেহগুলির অন্ত্যেষ্টি করবে বলে জানা গিয়েছে। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages