আমেরিকা - তালিবানের চুক্তিতে শান্তি ফিরবে আদিবাসী অঞ্চলকে : ইমরান খান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আমেরিকা - তালিবানের চুক্তিতে শান্তি ফিরবে আদিবাসী অঞ্চলকে : ইমরান খান

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, ১০/০৩/২০২০ : আমেরিকার সাথে আফগানিস্তানের শান্তি চুক্তি সাক্ষর হয়ে  যাওয়ায় আফগানিস্তান ও পাকিস্তানের আদিবাসী অধ্যুষিত এলাকায় শান্তি ফিরবে বলে মনে করছেন পাকিস্তানের প্রধান মন্ত্রী ইমরান খান। 
গত ২৯শে ফেব্রুয়ারিতে দোহায় আমেরিকার সাথে আফগানিস্তানের শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। আফগানিস্তানে থাকা আমেরিকার সেনারা এতদিন ধরে যুদ্ধ করছিল তালিবানদের সাথে। বেশ কয়েক বছর অশান্ত হয়ে রয়েছে আফগানিস্তান। আমেরিকায় এবার হতে চলেছে প্রেসিডেন্ট নির্বাচন, তাই সেই নির্বাচনের আগেই আফগানিস্তান থেকে সেনাদের নিরাপদে ফিরিয়বে নিয়ে যেতে বদ্ধপরিকর ছিল আমেরিকা, সেই কারণে পাকিস্তানের কাছে একটা সেফ করিডোর দরকার ছিল আমেরিকার, কিন্তু সেই পাকিস্তানে সেফ করিডোরের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্তে থাকা তালিবানরা.।
তালিবানদের সাথে চুক্তি স্বাক্ষরিত হওয়ার ফলে এবার পাকিস্তান দিয়ে সেই সেফ কাইডোর পেতে আমেরিকার আর কোনো অসুবিধা রইল না বলে মনে করা হচ্ছে। গতকাল  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, "এই চুক্তি শুধু যে আফগানিস্তানের মানুষদেরকেই স্বস্তি দেবে তা নয়, বরং পাকিস্তানের আদিবাসী অধ্যুষিত অঞ্চলের মানুষদেরকেও শান্তি ফিরিয়ে দেবে। গতকাল সারাদিন ইমরান ছিলেন খাইবার-পাখতুনখোয়া অঞ্চলে। সেখানে তিনি সামাজিক নিরাপত্তার স্বার্থে 'এহসাস' প্রকল্পের আওতায় 'কিফালত কার্ড' বিলি করেছেন সাধারণ মানুষের মধ্যে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages