অবশেষে চালু হতে চলেছে কলকাতার ইস্ট ওয়েস্ট মেট্রো রেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অবশেষে চালু হতে চলেছে কলকাতার ইস্ট ওয়েস্ট মেট্রো রেল

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ০৩/০২/২০২০ : সমস্ত টালবাহানা এবং দীর্ঘ প্রতীক্ষার অবসান, অবশেষে আগামী ১৩ তারিখে আনুষ্ঠানিকভাবে চালু হতে চলেছে কলকাতার ইস্ট ওয়েস্ট মেট্রো রেল; প্রথম দফায় এই মেট্রো রেল চলবে সল্টলেকের সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত। 
এখনো পর্যন্ত যা খবর পাওয়া যাচ্ছে, যদি সব কিছু ঠিক থাকে, আগামী ১৩ তারিখ থেকে চালু হয়ে যেতে পারে ইস্ট ওয়েস্ট মেট্রো রেল, যেটি সেক্টর ফাইভ থেকে চলবে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত। এই মেট্রো আপাতত মাটির ওপর সেতুর রেলপথ ধরেই চলবে, প্রতিটি স্টেশনে কাঁচের স্লাইডিং দরজা করা হয়েছে, যাতে ট্রেন এসে পুরোপুরি দাঁড়ানো  পর্যন্ত কোনো দরজাই  না খোলে। মূলত মেট্রো স্টেশনে আত্মহত্যা আটকানোর জন্যেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
কিছুদিন আগেও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় মেট্রো চালুর ব্যাপারে রাজ্য সরকারকে মুচলেকা দিতেও বলেছিলেন, যা নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। সেই সব টালবাহানা সরিয়ে রেখে আজ বাবুল সুপ্রিয় দিন ঘোষণা করেছেন ইস্ট ওয়েস্ট মেট্রোর চলাচল সূচনার। রেলমন্ত্রী পীযুষ গোয়েল এই মেট্রো চালু করার জন্যে সবুজ পতাকা ওড়াতে পারেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আমন্ত্রণ জানানোর কথা  বলেছেন বাবুল সুপ্রিয়।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages