প্যারিসের হিংসার সাথে দিল্লীর হিংসাকে মিলিয়ে দেখলেন পদ্মভূষণ ডেভিড ফ্রাওলে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্যারিসের হিংসার সাথে দিল্লীর হিংসাকে মিলিয়ে দেখলেন পদ্মভূষণ ডেভিড ফ্রাওলে

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০১/০৩/২০২০ : বিশিষ্ট চিন্তাবিদ ও লেখক ডেভিড ফ্রাওলে ফ্রান্সের দক্ষিণ পশ্চিম  প্যারিসের হিংসাত্মক আন্দোলনকে তুলনা করলেন দিল্লীর হিংসাত্মক ঘটনার সাথে। 
প্যারিসের গেয়ার ডি লিওন রেল স্টেশনের কাছে বিখ্যাত তারকা গায়ক ফ্যালি পুপার কনসার্টের বিরুদ্ধে একদল লোক প্রতিবাদ জানাতে গিয়ে হিংসাত্মক আন্দোলন করেছিলেন। ওই রেল স্টেশন চত্বরে থাকা ডাস্টবিন, গাড়ি এবং বাইকগুলিতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছিল। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল স্টেশন চত্বর। বিখ্যাত ওই গায়কের উপস্থিতিতেই তাঁর বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন ভয়ঙ্কর আকার নিয়েছিল।
প্যারিসের সেই আন্দোলনের সঙ্গেই দিল্লীর হিংসাত্মক আন্দোলনকে মিলিয়ে ফেললেন লেখক ডেভিড ফ্রাওলে। কিন্তু প্যারিসের আন্দোলন ছিল কোনো এক কৃষ্নাঙ্গ গায়কের বিরুদ্ধে আর দিল্লীর আন্দোলনের কারন সম্পূর্ণ ভিন্ন। দিল্লিতে যে হিংসা ছড়িয়েছিল তা আরও ভয়ানক আকার নিয়েছিল, এখানে হতাহতের সংখ্যাও ছিল অনেক বেশি।
প্রখ্যাত লেখক ও চিন্তাবিদ হওয়ার পাশাপাশি ডেভিড ফ্রাওলের আর এক পরিচয় হল, তিনি তিনি একজন আমেরিকান বৈদিক গুরু। ২০১৫ সালে ভারত  সরকার তাঁকে পদ্ম ভূষণ সন্মান  দিয়েছিল, এবং তাঁকে ভারতবর্ষের তৃতীয় সর্বোচ্য নাগরিক সন্মান প্রদান করেছিল।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages