চিনে এবার নতুন আক্রমণের নাম বার্ড ফ্লু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চিনে এবার নতুন আক্রমণের নাম বার্ড ফ্লু

Share This
আন্তর্জাতিক
প্রতীকী ছবি 

আজ খবর (বংলা),  বেজিং,চীন, ০৩/০২/২০২০ : এ যেন সাঁড়াশি আক্রমন, একেই চীনের মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছিল নভেল করোনা ভাইরাস, আর তার জের কাটতে না কাটতেই চিনে এবার ছড়িয়ে পড়ার উপক্রম হয়েছে মারাত্মক বার্ড ফ্লু।
যেটা জানা যাচ্ছে, চীনের হুয়ান এবং হুবেই প্রদেশেই প্রথম ধরা পড়েছিল করোনা ভাইরাস। সেখান থেকে বিশ্বের কুড়িটিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই মারাত্মক রোগ। এবার চীনের ওই হুয়ান এবং  হুবেই প্রদেশ থেকেই ছাড়িয়ে পড়তে  চলেছে বার্ড ফ্লু। স্থানীয়ভাবে  এখনো পর্যন্ত ১৭,৮২৮টি পোল্ট্রিতে কালিং করা হয়েছে বলে জানতে পারা গিয়েছে।
চীনের শুয়াংকিন জেলার সাওইয়াং শহরের একটি পোল্ট্রি ফার্মে ৭৮৫০টি এবং আর একটি ফার্মে মোট ৪৫০০টি মুরগিকে কলিং করা হয়েছে বলে খবর আসছে । এমনিতেই এই হুয়ান ও হুবেই প্রদেশ থেকে নভেল করোনা ভাইরাস ছড়িয়ে এখনো পর্যন্ত ৩০৪ জনের মৃত্য হয়েছে চিনে, যার ফলে চীনা  নাগরিকদের বিশ্বের বহু দেশে যাতায়াত নিয়ন্ত্রণ করা হয়েছে। এরপর আরও একটি রোগের এপি সেন্টার বা কেন্দ্রস্থল হতে চলেছে চীনের এই অঞ্চলগুলি। যদিও এখনো পর্যন্ত বার্ড ফ্লুয়ে কোনো মানুষের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় নি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages