অঙ্গদানের জন্যে সুনির্দিষ্ট কেন্দ্রীয় নীতি ঘোষিত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অঙ্গদানের জন্যে সুনির্দিষ্ট কেন্দ্রীয় নীতি ঘোষিত

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৪/০২/২০২০ : ১৯৯৪-এর অঙ্গ প্রতিস্থাপন আইন অনুযায়ী, অঙ্গ নেওয়া, অঙ্গ সংরক্ষণ এবং অঙ্গ প্রতিস্থাপন করার কিছু নীতি-নির্দেশিকা রয়েছে। এই আইন সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের জন্যই প্রযোজ্য। তবে, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় এই আইন প্রযোজ্য হয়নি কারণ তাদের নিজস্ব আইন রয়েছে। এর পাশাপাশি, কেন্দ্রীয় সরকার অঙ্গ প্রতিস্থাপন (সংশোধনী) আইন, ২০১১ চালু করেছে এবং অঙ্গ প্রতিস্থাপন ও টিস্যু রুল চালু করার জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। দেশে অঙ্গদানের বিষয়ে একটি সুনির্দিষ্ট আইন চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।  
২০১১-র অঙ্গ প্রতিস্থাপন (সংশোধনী) আইন অসম, বিহার, ছত্তিশগড়, গোয়া, গুজরাট, হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড, কেরল, মহারাষ্ট্র, মণিপুর, ওড়িশা, পাঞ্জাব, রাজস্থান, সিকিম, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গে চালু করা হয়েছে।
রাজ্যসভায় এক প্রশ্নের লিখিত উত্তরে এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী শ্রী অশ্বিনী কুমার চৌবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages