রাজার জন্মদিনে উপহার হিসেবে পথের কুকুরদের দত্তক নিন, পরামর্শ ভুটানের প্রধানমন্ত্রীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজার জন্মদিনে উপহার হিসেবে পথের কুকুরদের দত্তক নিন, পরামর্শ ভুটানের প্রধানমন্ত্রীর

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), থিম্পু, ভুটান, ২৩/০২/২০২০ : রাজার জন্মদিন উপলক্ষে ভুটানের প্রধানমন্ত্রী রাস্তার কুকুরদের দত্তক নেওয়ার পরামর্শ দিলেন। 
এ এক অভিনব চিন্তা ভাবনা। ভুটানের রাজার বয়স হতে চলল ৪০ বছর, তাঁকে গোটা দেশের মানুষ অসম্ভব শ্রদ্ধা করেন এবং ভালোবাসেন, তাই রাজার জন্মদিন উপলক্ষে প্রধান মন্ত্রী লোতে শেরিং দেশবাসীকে পরামর্শ দিয়েছেন, হয়  পথ কুকুরদের দত্তক নিন, অথবা একটি করে গাছ লাগান, আর সেটাই হবে রাজার জন্মদিনের সেরা উপহার। রাজাও খুশি হবেন। 
দেশের প্রধানমন্ত্রীর  এই সুন্দর আবেদনে ভুটান জুড়ে ইতিমধ্যেই সাড়া পরে গিয়েছে। এই ব্যবস্থায় অনেকগুলি কাজ করা হবে, যেমন, প্রথমত ভুটানের রাস্তায় যত্রতত্র কুকুর আর ঘুরে বেড়াবে না, তারা আশ্রয় পাবে। তারা একটা করে পরিবার পাবে। মানুষের নিঃসঙ্গতা  দূর হবে, পথ কুকুরদের নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে অযথা ভীতি রয়েছে তা দূর হবে। প্রতিটি বাড়িতে ওই কুকুরগুলি নিরাপত্তার কাজ করবে।
যাঁরা কুকুর পুষতে একেবারেই পারবেন না, তাঁরা একটি করে গাছ লাগাতে পারবেন, সেই গাছের পরিচর্যা করে ভুটানকে আরও সবুজ করে তুলবেন, উদ্ভিদ জগতের সাথে মানুষের সখ্যতা আরও বাড়বে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages