আগে নিজের চরকায় তেল দিন, পরে অন্যের চরকা সামলাবেন : মমতা বন্দ্যোপাধ্যায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগে নিজের চরকায় তেল দিন, পরে অন্যের চরকা সামলাবেন : মমতা বন্দ্যোপাধ্যায়

Share This
 রাজনীতি
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল চিত্র )

আজ খবর (বাংলা), কলকাতা, ১৪/০২/২০২০ : সিপিএম নেতা সুজন চক্রবর্তীকে আজ  দৃঢ়ভাবে জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সাথে কংগ্রেসকে ফের একবার সাইনবোর্ড বলে কটাক্ষ করলেন তিনি।
আজ বিধানসভায় ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের জবাব দেওয়ার পালা। সুজন চক্রবর্তী আজ বিধানসভায় নিজের বক্তব্য রাখতে গিয়ে বলেছিলেন, "এই যে বলা হচ্ছে  যে, সিপিএমের ভোট চলে গিয়েছে বিজেপির খাতায়, এটা সম্পূর্ণ ভুল কথা , তাই যদি হয়, তাহলে ভবানীপুরে  কেন হারলেন,  কেন জ্যোতিপ্রিয় মল্লিক এত খারাপ ফল করলেন নির্বাচনে ? উত্তর বঙ্গে গৌতম দেবের ফল কেন এত খারাপ হল ?"
সুজন চক্রবর্তীর প্রশ্নের জবাবে মমতা বলেন, " ভবানীপুরের জয় পরাজয়ের দায়িত্ব আমি আপনাকে দিই নি, আপনি বলুন, যাদবপুর কেন্দ্র থেকে আপনি নিজে কেন ১৬ হাজার ভোটে হেরেছিলেন ? আগে নিজের চরকায় তেল দিন, পরে অন্যের চরকা সামলাবেন। গত ৩৪ বছরে আমরা অনেক কিছু দেখেছি, কংগ্রেস আর সিপিএম কাছাকাছি এসেছিল বলেই আমি নতুন দল তৈরী করতে বাধ্য হয়েছিলাম, এর মধ্যে অনেক নন্দীগ্রাম দেখেছি, অনেক নেতাই দেখেছি। কংগ্রেস যত সিপিএমের কাছাকাছি আসবে ততই তারা সাইনবোর্ডে পরিণত হবে।:
এরপর কংগ্রেসকেও কটাক্ষ করে মমতা বলেন, "দিল্লীর নির্বাচনে নিজেদের অবস্থানকে একবার দেখুন, দেশের আঞ্চলিক দলগুলি যেখানে যেখানে শক্তিশালী, সেখানে সেখানেই কংগ্রেস শক্তিশালী হয়ে রয়েছে, তাই আঞ্চলিক দলগুলিকে আরও সমীহ করতে হবে আপনাদের।"
সিপিএম নেতা সুজন চক্রবর্তী প্রশ্ন করেন, "ঐশী ঘোষকে কেন দুর্গাপুরে মিছিল করতে দেওয়া হল না ? কেন তাকে কলকাতা বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেওয়া হল না ? যেখানে দেখছেন, আরএসএস ঐশীকে তাড়িয়ে নিয়ে বেড়াচ্ছে, হুমকি দিচ্ছে, দিল্লীর পুলিশ তাকে হেনস্থা করছে, কেউ তার মাথা ফাটিয়ে দিচ্ছে ?"
এর উত্তরে মমতা বলেন, "হাজরার ঘটনা ভুলে গিয়েছেন ? সেখানে আমার মাথায় ফাটিয়ে দেওয়া হয়েছিল। আমি কোনোরকমে মরতে মরতে বেঁচে গিয়েছিলাম। গত ৩৪ বছরে আমরা অনেক কিছু দেখেছি, আসলে রাজনৈতিক হতাশা থেকেই এই সব বলা হচ্ছে।" 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages