পথের কুকুর বিড়ালদের ওপর অত্যাচার বন্ধ করতে পথে নেমে আন্দোলন পশুপ্রেমীদের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পথের কুকুর বিড়ালদের ওপর অত্যাচার বন্ধ করতে পথে নেমে আন্দোলন পশুপ্রেমীদের

Share This
 অফবিট

আজ খবর (বাংলা), কলকাতা, ০৩/০২/২০২০ : পথ সারমেয়দের ওপর কুৎসিত অত্যাচার বন্ধ ও এই ধরনের আইনকে আরও কঠোর করার দাবি নিয়ে পথে নেমে আন্দোলন করলেন বেশ কিছু পশুপ্রেমী মানুষ।
পথের কুকুর আর বিড়ালদের ওপর অত্যাচার বেড়েই চলেছে কলকাতার পথেঘাটে, অত্যাচার করছে এক শ্রেণীর মানুষ। এই অত্যাচার যাতে না হয়, তার জন্যে আমাদের দেশে আইন রয়েছে, কিন্তু সেই আইন এতটাই ঠুনকো যে আইনের সেই ধারা বা শাস্তিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে অত্যাচারের মাত্রা আরও বাড়িয়ে তুলেছে কিছু সংখ্যক বিকৃত মনস্ক মানুষ। 
গতকাল, রবিবার পথ কুকুর ও বিড়ালদের ওপর অত্যাচার বন্ধ করতে এবং এই ধরনের অপরাধের ক্ষেত্রে আইনকে আরও কঠোর করার দাবি নিয়ে দক্ষিণ কলকাতার হাজরা থেকে নন্দন চত্বর পর্যন্ত পদযাত্রা করলেন কয়েকশত পশুপ্রেমী মানুষ। 
এই পদযাত্রায় অংশ নেওয়া এক পশুপ্রেমী জানালেন, "রাস্তার কুকুর আর বিড়ালদের ওপর অত্যাচার খুব বেড়ে গিয়েছে। কখনো এদের বিষ দিয়ে মারা হচ্ছে, কখনো  এদেরকে এসিড দিয়ে মেরে দেওয়া হচ্ছে, কখনো এদের গায়ে গরম জল ছুঁড়ে মারা হচ্ছে। কিছু মানুষ আছে, যারা এলাকায় যাতে কুকুরের সংখ্যা বেড়ে না যায়, তার জন্যে শিশু অবস্থাতেই মায়ের দুধ খেতে না দিয়ে কুকুরদের ফেলে দিয়ে আসছে অনেক দূরের কোনো জায়গায়, যেখানে বেশিরভাগ ক্ষেত্রেই শিশুগুলি মারা যাচ্ছে খেতে না পেয়ে। কোথাও কুকুরদের পিটিয়ে মেরে দেওয়া হচ্ছে। কুকুরদের সংখ্যা যাতে বেড়ে না যায়, তার জন্যে আমরা পকেট থেকে পয়সা দিয়ে এদের বন্ধ্যাত্ব অপারেশন করিয়ে দিই, প্রতিদিন অনেক পথ কুকুর ওলা, উবের বা অন্য ট্যাক্সির চাকায় পিষ্ট হচ্ছে, কিন্তু কোনো অপরাধীর বিরুদ্ধেই কোনো ব্যবস্থা নেওয়া হয় না, অনেক ক্ষেত্রে পুলিশ অভিযোগই নিতে চায় না, আমরা এই অনিয়মের বদল চাই।"
(দেখুন ভিডিও )

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages