ইন্দোনেশিয়ার বিস্তীর্ণ অঞ্চল কেঁপে উঠল ভূমিকম্পে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইন্দোনেশিয়ার বিস্তীর্ণ অঞ্চল কেঁপে উঠল ভূমিকম্পে

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), জাকার্তা, ইন্দোনেশিয়া, ২১/০২/২০২০ :  আজ ভোর  রাতে (স্থানীয় সময়) ইন্দোনেশিয়ার বিস্তীর্ণ অঞ্চল কেঁপে উঠল ভূমিকম্পের জেরে। ভূমিকম্পের খবর দিয়েছে আমেরিকার জিওলজিক্যাল সার্ভে।  
আজ হঠাৎ করেই ভূমিকম্পের জেরে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার বিস্তীৰ্ণ অঞ্চল। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫.৪;  আমেরিকার জিওলজিকাল সার্ভে জানিয়েছে,  স্থানীয় সময় ভোর রাত্রি ৩:২৪ মিনিট নাগাদ ভূমিকম্প অনুভূত হয়েছে ইন্দোনেশিয়ায়। যার মূল কেন্দ্রস্থল ছিল ইন্দোনেশিয়ার সৌমলাকি শহর থেকে ২২৯ কিলোমিটার উত্তর পশ্চিম দিকের একটি জায়গায়। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে প্রায় ১৫৭ কিলোমিটার গভীরে।
আজকের ভূমিকম্পের জেরে ইন্দোনেশিয়ায় বড় কোনো ক্ষয় ক্ষতি বা হতাহতের কোনো খবর এখনও পর্যন্ত পাওয়া যায় নি। প্রসঙ্গত উল্লেখ্য, ইন্দোনেশিয়া যথেষ্ট ভূমিকম্প প্রবন দেশ, অতীতে বহু ক্ষয়ক্ষতি হয়েছে এখানে ভূমিকম্পের জেরে। ফেব্রুয়ারির ৮ তারিখে উত্তর পূর্ব ভারতের কয়েকটি রাজ্যও কেঁপে উঠেছিল ভূকম্পে। সেদিন মণিপুর - মায়ানমার সীমান্ত সহ আসাম, এমনকি উত্তর বঙ্গের  কিছু কিছু জায়গায় অনুভূত হয়েছিল ভূমিকম্প। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages