ট্রাম্পের সফরের আগেই সিএএ ইস্যুতে অশান্ত দিল্লী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ট্রাম্পের সফরের আগেই সিএএ ইস্যুতে অশান্ত দিল্লী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২৪/০২/২০২৯ : আমেরিকার প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প সপরিবারে এসেছেন ভারত সফরে, আজ আমেদাবাদ ও আগ্রা ঘুরে আগামীকাল তিনি সফর করবেন  রাজধানী নতুন দিল্লীতে। তার মধ্যেই চূড়ান্ত অশান্ত হয়ে উঠল উত্তর পূর্ব দিল্লীর অনেকটা অংশ। এই মুহূর্তে অবস্থা যথেস্ট জটিল।
শাহিনবাগের মত করেই দিল্লীর এই অংশে নতুন করে কিছু মানুষ সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদে দিল্লীর জাফরাবাদ অবস্থান বিক্ষোভে বসে পড়েন। ঠিক সেখানেই বিজেপি নেতা কপিল শর্মার নেতৃত্বে বেশ কিছু মানুষ সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের সমর্থনে পৌঁছে যান, সিটিজেনস আইনের পক্ষে ও বিপক্ষের এত সংখ্যায় মানুষ কাছাকাছি চলে আসেন যে সেখানে সৃষ্টি হয় চরম উত্তেজনা। হাতাহাতি বেঁধে যায় দুই পক্ষের মধ্যে। দুই পক্ষের গন্ডগোল ছড়িয়ে পরে মৌজপুর এলাকায়। 
দুই পক্ষের বিবাদ তুঙ্গে ওঠার  আগেই গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশ, এই সময় দুই পক্ষের সংঘর্ষ ঠেকাতে পুলিশ ঘটনাস্থলে লাঠিচার্জ করে দুই পক্ষকেই সরিয়ে দেয়; কাঁদানে গ্যাসের শেলও ফাটায় তারা। এরপর বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ করে ব্যাপক ইঁটবৃষ্টি শুরু করে দেয়। ঠিক সেই সময় গোকুলপুরী এলাকায়  কোনো এক বিক্ষোভকারী গুলি চালালে দিল্লী পুলিশের এক হেড কনস্টেবলের মৃত্যু হয়। সেই সঙ্গে পুলিশের ডিসিপি পদাধিকারী এক অফিসার জখম হন। দিল্লীর উত্তর পূর্ব অঞ্চলের বিভিন্ন জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। 
ইতিমধ্যেই দিল্লীর ওই অঞ্চলে বেশ কিছু বাড়ি ও গাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। বিক্ষোভ ছড়িয়ে পড়েছে জাফরাবাদ, মৌজপুর, বাবরাবাদ এলাকায়। দিল্লীর মোট ১০টি জায়গায় জারি রয়েছে ১৪৪ ধারা। দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল স্বরাষ্ট্র দপ্তরের কাছে অনুরোধ জানিয়েছেন, অবিলম্বে দিল্লীর আইন শৃঙ্খলার পরিস্থিতি ঠিক করার জন্যে। দিল্লীর লেফট্যানেন্ট গভর্নর অনিল বাজাজ দিল্লী পুলিশকে নির্দেশ দিয়েছেন দ্রুত দিল্লীর আইন শৃঙ্খলার পরিস্থিতি উন্নতি করার জন্যে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages