মোতেরা স্টেডিয়ামে ট্রাম্পের ভূয়সী প্রশংসায় ভাসলেন নরেন্দ্র মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মোতেরা স্টেডিয়ামে ট্রাম্পের ভূয়সী প্রশংসায় ভাসলেন নরেন্দ্র মোদী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), আমেদাবাদ, গুজরাট, ২৪/০২/২০২০ : আজ সপরিবারে ভারত সফরে এসেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতে আজ ট্রাম্পের সাথে এসেছেন তাঁর স্ত্রী আমেরিকার ফার্স্ট লেডি মিলেনিয়া ট্রাম্প, তাঁদের কন্যা ইভানকে ও ট্রাম্প দম্পতির জামাতা। 
আমেদাবাদ বিমানবন্দরে ট্রাম্পের বিমান 'এয়ারফোর্স - ১' নামতেই তাঁকে স্বাগত জানান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের শুভেচ্ছা বিনিময় ও আলিঙ্গন পর্বের পর ট্রাম্প ও মোদির কনভয় রওনা দেয় মোতেরা স্টেডিয়ামের উদ্দেশ্যে। এই ২০ কিলোমিটার পথে অসাধারন রোড শোয়ের আয়োজন করা হয়েছিল ট্রাম্পকে স্বাগত জানানোর জন্যে।
মোতেরা স্টেডিয়ামে যাওয়ার ফাঁকে কনভয় কিছুক্ষণের জন্যে থেমেছিল গান্ধীজির সবরমতি আশ্রমে। এখানেই একসময় থাকতেন মহাত্মা গান্ধী। এই আশ্রমে নিজের হাতে চরকায় সুতো কেটে দেখেন ট্রাম্প দম্পতি। তাঁদেরকে আশ্রমের তরফ থেকে দুটি চরকা উপহার দেওয়া হয়
এরপর সপরিবারে ট্রাম্প প্রবেশ করেন আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে। এই স্টেডিয়াম হল বিশ্বের সবচেয়ে  বড় স্টেডিয়াম, আর এই স্টেডিয়ামের উদ্বোধন হল আমেরিকার প্রেসিডেন্টের হাতেই। মোতেরা স্টেডিয়ামের ভূয়সী প্রশংসা করেন ডোনাল্ড ট্রাম্প। তবে সবচেয়ে বেশি আজ ট্রাম্পের গলায় শোনা গেল নরেন্দ্র মোদির প্রশংসা। বাস্তবিক ট্রাম্পের গলায় প্রশংসার জোয়ারে ভেসে গেলেন নরেন্দ্র মোদী।


মোতেরা স্টেডিয়ামে প্রথমেই বক্তব্য রাখতে উঠে ট্রাম্প ও আমেরিকাকে উষ্ণ অভিনন্দন জানান মোদী। তিনি মোদির নেতৃত্বে আমেরিকার আরও অগ্রগতির জন্যে শুভেচ্ছা জানান ট্রাম্পকে। ১৩০ কোটি ভারতবাসীর হয়ে আমেরিকার প্রেসিডেন্টকে সপরিবারে ভারতে স্বাগত ও ধন্যবাদ জানান জানান নরেন্দ্র মোদী। তিনি মনে করিয়ে দেন, আজকের অনুষ্ঠানের নাম 'নমস্তে মোদী' (ঠিক যেমন এর আগে মোদির সংবর্ধনায় আমেরিকার হিউস্টনে হয়েছিল হাউডি মোদী), নমস্তে সংস্কৃত শব্দটি দিয়ে শুধুমাত্র কোনো ব্যক্তিকে প্রাণায়াম করাই হয় না, বরং সেই ব্যক্তির ব্যক্তিত্ব ও সত্তাকে প্রণাম  করা হয়
নিজের বক্তব্য রাখতে উঠে ডোনাল্ড ট্রাম্প প্রথমে হিন্দিতে 'নমস্তে' বলে সম্বোধন করেন। তারপর ভূয়সী প্রশংসায় ভাসিয়ে দেন নরেন্দ্র মোদিকে। ট্রাম্প  বলেন, "আমেরিকা ভারতকে ভালবাসে, শ্রদ্ধা করে। আগামী দিনেও ভারতের পাশে থাকবে আমেরিকা। আমি আর মেলানিয়া ভারতের অভ্যর্থনায় আপ্লুত হয়েছি।"
মোদির সম্পর্কে ট্রাম্প বলেন, "মোদী ভারতের সফলতম নেতা, শুনেছি কম বয়সে তিনি একটি ক্যাফেটেরিয়ায় (চায়ের দোকানে) কাজ করতেন। মোদী দিন রাত পরিশ্রম করে ভারতকে এগিয়ে নিয়ে চলেছেন। মোদির নেতৃত্বে প্রায় সব গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে, এই দেশের বেশিরভাগ মানুষ এখন ইন্টারনেটের সাথে যুক্ত রয়েছেন। মোদী আমার সত্যিকারের বন্ধু। আমি বিশ্বাস করি, তাঁর  নেতৃত্বে ভারত আরও অগ্রগতির দিকে এগিয়ে যাবে।"
ভারতবর্ষ সম্বন্ধে ট্রাম্প বলেন, "বৈচিত্রের মাঝে ঐক্য, ভারতের মূল মন্ত্র। এখানে নানান ধর্মের মানুষ মিলে মিশে থাকেন, যা গোটা পৃথিবীর কাছে দারুন একটা দৃষ্টান্ত। এখানে কত রকম মানুষ, কত রকম তাঁদের ভাষা, ধর্ম, সংস্কৃতি, পোশাক , খাদ্যাভ্যাস, তবুও গোটা দেশ একসাথে মিলেমিশে রয়েছে। এখানে দেওয়ালির দিনে কোটি কোটি প্রদীপ জ্বলে ওঠে, এখানে হোলিতে লোকে রঙের খেলায় মেতে ওঠে, এই দেশের বলিউড বিশ্বজয় করেছে, আবার এই দেশের খেলোয়াড় শচীন তেন্ডুলকর কিংবা বিরাট কোহলি শ্রদ্ধা  আদায় করে নিয়েছে গোটা বিশ্বের অদর্শক আসনে বসে বিসিসিআই করতে সৌরভ গাঙ্গুলি তখন মিটিমিটি হাসছেন)। এই সব কিছুই মুগ্দ্ধ করে গোটা দুনিয়াকে। ভারত বিগত ৭০ বছরে যে উন্নতি করেছে, তা সত্যিই প্রশংসনীয়।"


ভারত সফর নিয়ে নিজের বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প বলেন, "এখানে এসেই গান্ধীজির সবরমতি  আশ্রমে যেতে পেরে আমি আর আমার পরিবারের খুব ভাল লেগেছে। আমাদের সফরের মধ্যেই অন্যতম সেরা আকৰ্ষণ হবে তাজমহল দর্শন। আগামীকাল আমরা দিল্লীতে যাব, সেখানে গান্ধীজিকে শ্রদ্ধা জানাতে রাজঘাটে আমরা বৃক্ষরোপন করব।"
ভারতের সাথে দ্বিপাক্ষিক সম্পর্কের কথা বলতে গিয়ে ট্রাম্প বলেছেন, "ভারতের সাথে আমেরিকার সম্পর্ক বেশ ভাল; আমেরিকা এই মুহূর্তে দুনিয়ার শ্রেষ্ঠ শক্তিধর দেশ, আমরা আমাদের সেনাবাহিনীকেও খুব শক্তিশালী বানিয়ে নিয়েছি। আগামীকাল ভারতের সাথে আমাদের প্রতিরক্ষা চুক্তি হবে (৩০০ কোটি ডলার), আমেরিকা ভারতকে উন্নত অস্ত্র শস্ত্র দেবে, সেইসঙ্গে দেবে Advance Defense System. আমেরিকা ও ভারত দুই দেশই সন্ত্রাসবাদীদের আক্রমণে রক্তাক্ত হয়েছে বহুবার। আমরা আইএসআইএস জঙ্গি দলের মাথাদের নিকেশ করে সিরিয়ায় সন্ত্রাসবাদ শেষ করতে সাফল্য পেয়েছি। প্রতিটি দেশেরই নিজেদের সীমান্ত  সুরক্ষিত রাখার পূর্ণ অধিকার রয়েছে বলে আমরা মনে করি। পাকিস্তানের বিরুদ্ধেও আমরা সন্ত্রাস দমনের জন্যে নানারকম পদক্ষেপ করছি। সন্ত্রাসবাদে মদত দিলে তাকে তার মূল্য অবশ্যই চোকাতে হবে।" প্রসঙ্গত উল্লেখ্য, আমেরিকা যেখানে তাদের অপ্রতিরোধ্য সাঁজোয়া হেলিকপ্টার বা ড্রোন মিসাইল শ্যুটার কাউকে দিতে চায় না, সেখানে তারা একমাত্র ভারতকেই  এগুলি দিতে রাজি হয়েছে।
ট্রাম্প বলেন, "আমেরিকায় প্রায় ৪০ লক্ষ ভারতীয় বসবাস করেন, তাঁরা আমেরিকায় ব্যবসা বাণিজ্যে অনেক এগিয়ে গিয়েছেন, তাঁরাও নরেন্দ্র মোদিকে খুব ভালবাসেন এবং সমর্থন করেন।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages