লিপ দিবসে জন্মালে কি বার্থ ডে কি চার বছর অন্তর ? লিপ দিবসে জন্মালে কি বার্থ ডে কি চার বছর অন্তর ? - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লিপ দিবসে জন্মালে কি বার্থ ডে কি চার বছর অন্তর ? লিপ দিবসে জন্মালে কি বার্থ ডে কি চার বছর অন্তর ?

Share This
অফবিট

আজ খবর (বাংলা), কলকাতা, ২৮/০২/২০২০ : আগামীকাল  ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ,  এই বছর লিপ ইয়ার। প্রতি চার বছরে ফিরে ফিরে আসে এই লিপি ইয়ার, আর লিপ ইয়ারের দিনটিকে বলা হয় লিপ ডে বা লিপ দিবস। তাহলে একবার ভাবুন তো যাঁরা এই লিপ ডেতেই  জন্মগ্রহন করেছেন, তাঁদের বার্থ ডে কি আসবে প্রতি চার বছর অন্তর ! তাহলে তো প্রতি চার বছরে একবার তাঁদের বয়স বাড়ার কথা।
আসুন আগে দেখে নেওয়া যাক, লিপ ডেতে আমাদের দেশে কারা জন্মগ্রহন করেছিলেন। এই তালিকায় সবচেয়ে বড় নামটি হল রাজনীতিবিদ মোরারজি দেশাইয়ের নাম; তিনি ছিলেন রাজনীতিবিদ, প্রাক্তন অর্থমন্ত্রী ও সমাজসেবী, তাঁর জন্ম হয়েছিল ১৮৯৬ সালের ২৯শে মার্চ। ১৯৯৫ সালের ১০ই এপ্রিল ৯৯ বছর বয়সে তিনি মারা যান, কিন্তু লিপ  ডেতে জন্মগ্রহন করলেও তাঁর বয়স কিন্তু আদৌ থেমে  থাকেনি। 
১৯০৪ সালে তামিলনাড়ুতে লিপ দিবসে জন্মেছিলেন প্রখ্যাত নর্তকী রুক্মিণী দেবী অরুনদালে। ১৯৮৪ সালে মুম্বইতে জন্মেছিলেন টিভি অভিনেত্রী জাহ্নবী ছেদা, ১৯৩২ সালে কাঞ্চিপুরমে জন্মগ্রহন করেছিলেন গণিতজ্ঞ সি এস শেষাদ্রি,
১৯৮৪ সালে কোয়েম্বাটোরে জন্মেছিলেন হকি খেলোয়াড় এডাম সিনক্লেয়ার, ১৯৫২ সালে গুজরাটের জামনগরে জন্মেছিলেন কৌতুক শিল্পী অশোক দাভে, ১৯৭৬ সালে ব্যাঙ্গালোরে জন্মেছিলেন ভারতীয় শ্যুটার প্রকাশ নানজাপ্পা।
১৯৯৬ সালে মুম্বইতে জন্মেছিলেন মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফি খেলা ক্রিকেটার কর্ষ কোঠারি।
১৪৬৮ সালে তৃতীয় পোপের জন্ম হয়েছিল এই লিপ দিবসেই, ১৯২০ সালে জন্মেছিলেন ফরাসি অভিনেত্রী মিশেল মরগান। ১৯৭৬ সালে জন্মগ্রহন করেছিলেন ইংরেজ অভিনেত্রী এম্মা বার্টন। 
এছাড়াও এই তালিকায় রয়েছে অন্যান্য অনেক ব্যক্তিত্বের নাম। কিন্তু বয়স তাঁদের কারোরই থেমে  থাকেনি লিপ দিবসে  জন্মগ্রহন করার ফলে,  এঁরা সাধারণত লিপ দিবসের পরের  দিন অর্থাৎ পয়লা মার্চের দিন  সেরে নেন নিজেদের জন্মদিনটিকে। তাই প্রতি বছর তাঁদের বয়স বেড়ে চলে স্বাভাবিকভাবেই।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages