আমরাই ফের একবার জিততে চলেছি : অরবিন্দ কেজরিওয়াল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আমরাই ফের একবার জিততে চলেছি : অরবিন্দ কেজরিওয়াল

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৮/০২/২০২০ : আজ সকাল থেকেই দিল্লীতে শুরু হয়ে গেছে বিধানসভার নির্বাচন। আজ দিল্লীর প্রায় দেড়  কোটি  মানুষ তাঁদের জন্যে ৭০ জন বিধায়ককে নির্বাচিত করবেন।
দিল্লীতে মোট ভোটারের সংখ্যা ১,৪৭,৮৬৩৮২, যার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৮১,০৫,২৩৬ এবং মহিলা ভোটারের সংখ্যা ৬৬,৮০,২৭৭  এবং ৮৬৯ তৃতীয় লিঙ্গের ভোটার। মোট বুথের সংখ্যা ১৩,৫৭১; যেগুলির মধ্যে ৩,১৪১ টি বুথে ১৪৪ ধারা  জারি করা হয়েছে উত্তেজনা প্রবণ  বুথ হিসেবে। দিল্লী পুলিশের স্পেশ্যাল কমিশনার (ইন্টেলিজেন্স) প্রবীর রঞ্জন জানিয়েছেন নিরাপত্তার জন্যে মোট ১৯০ কোম্পানি কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী (CAPF), ৪২,০০০ পুলিশ কর্মী ও ১৯,০০০ হোমগার্ড কাজ করছেন।
আজ সকালেই দিল্লীর ডক্টর রাজেন্দ্র প্রসাদ কেন্দ্রীয় বিদ্যালয়ের বুথে এসে সস্ত্রীক ভোট দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ভোট দিয়েছেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, এবার নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দী বিজেপির সুনীল যাদব এবং কংগ্রেসের রমেশ সাভারওয়াল। ভোট দিয়ে বেরিয়ে এসে অরবিন্দ কেজরিওয়াল বলেছেন , "আমরাই ফের একবার জিততে চলেছি।"  এদিকে বিজেপি নেতা ও মন্ত্রী প্রকাশ জাভড়েকর আজ বলেছেন, "দিল্লীর ৭০ আসনের মধ্যে আমরা ৪৫টি আসনে জিতব।"
দিল্লীর নির্মাণ ভবন বুথে আজ ভোট দিতে এসেছিলেন প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারী ও আরএসএস নেতা রাম লাল। সকাল ৮টায় নির্বাচন শুরু হতেই ভোট দিয়ে যান আরএসএসের যুগ্ম সচিব কৃষ্ণ গোপাল ও  বিজেপি নেতা রাম মহাদেব। ভোট দিতে এসেছিলেন অভিনেত্রী তাপসী পান্নু। ঔরঙ্গজেব লেনের বুথে ভোট দিয়ে যান কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং নির্মাণ ভবন বুথে ভোট দিয়ে যান সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী ভদরা। এই বুথেই ভোট দিয়ে যান প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও তাঁর স্ত্রী গুরশরণ সিং। সকাল ১১টা পর্যন্ত দিল্লী বিধানসভা নির্বাচনে ভোট পড়েছে ৬.২৮ শতাংশ।  বিজেপি সভাপতি যে পি নাড্ডা আবেদন করেছেন যাতে সবাই মাইল, আরও বেশি পরিমাণে ভোটার বাড়ি থেকে বেরিয়ে এসে নিজেদের ভোট দিয়ে যান। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages