দিল্লীর বাতাসে এখন শুধুই ভারী বুটের আওয়াজ আর হাহাকারের কান্না - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর বাতাসে এখন শুধুই ভারী বুটের আওয়াজ আর হাহাকারের কান্না

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২৭/০২/২০২০ :  এই মুহূর্তে উত্তর পূর্ব দিল্লীর অবস্থা পুরোপুরি থমথমে হয়ে রয়েছে, শুধু পুলিশ ও আধা সামরিক বাহিনীর ভারী বুটের আওয়াজ শোনা যাচ্ছে এলাকার অলিতে গলিতে।
গতকাল রাত্রে উত্তর পূর্ব দিল্লীর পাঁচ জায়গায় কার্ফু জারি করা হয়েছিল আর আজ সকাল থেকে নতুন করে সেভাবে কোনো অশান্তির খবর আসেনি রাজধানী থেকে। এই মুহূর্তে সেখানকার পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে পুলিশ। দিল্লী পুলিশের  দল উত্তর পূর্ব দিল্লীর বিভিন্ন  বাড়িতে  গিয়ে সাধারণ মানুষের মনে যাতে কোনো রকম আতঙ্ক দানা না বাঁধে তার জন্যে বোঝানোর কাজ করে চলেছে। সবাই যাতে স্বাভাবিক ভাবে নিজেদের কাজে যেতে পারে এবং কোথাও একসাথে জড়ো না হয় তার ব্যবস্থা করা হচ্ছে।  
গতকাল সকালবেলায় আমরা যখন দিল্লির হিংসার খবরের প্রতিবেদন লিখতে শুরু করেছিলাম তখন পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ১৭, প্রথম প্রতিবেদন লেখা শেষ করার আগেই আরও একজনের মৃত্যুর খবর পাওয়া যেতেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮তে, তারপর দিনভর সেই সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। রাতের দিকে সেই সংখ্যা বেড়ে গিয়ে হয় ২৬, আর আজ সকালে জানা যায় দিল্লীর হিংসায় এখনো পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্ততপক্ষে ৩০ জন। উত্তর প্রদেশের বিএসপি নেত্রী মায়াবতী এই হিংসাকে ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার সাথে তুলনা করেছেন, যদিও সেই সময় বেসরকারি মতে  মোট ১৭ হাজার মানুষের মৃত্যু হয়েছিল বলে মনে করা হয়।
এদিকে দিল্লীর হাসপাতালগুলিতে এখনো ভর্তি রয়েছেন প্রচুর আহত  মানুষ। তাঁদের চিকিৎসা চলছে, তাঁদের মধ্যে কারোর হাড় ভেঙেছে, কেউ গুলিবিদ্ধ হয়েছেন আবার কেউ  হয়ত রয়েছেন গভীর ক্ষত নিয়ে। এঁদের মধ্যে কারোর কারোর অবস্থা এখনো পর্যন্ত সঙ্কটজনক রয়েছে, বলে জানতে পারা গিয়েছে। আজ সকালেও কয়েকটি হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন কেউ কেউ।
যাঁরা আহত হয়েছেন তাঁদের চিকিৎসা চলছে, হয়ত তাঁরা কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে উঠবেন, কিন্তু যাঁরা তাঁদের বন্ধুদের বা নিকট আত্মীয়দের হারালেন দিল্লীর এই দাঙ্গার কারণে, তাঁদের হৃদয়ে এই হিংসার ছাপ থেকে যাবে সুদীর্ঘকালের জন্যে। হয়ত বা ইতিহাসের পাতায় জায়গা করে নেবে রাজধানীর এই  হিংসা।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages