ট্রেনের মধ্যেই শিব মন্দির, ভারতীয় রেলের নয়া উদ্যোগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ট্রেনের মধ্যেই শিব মন্দির, ভারতীয় রেলের নয়া উদ্যোগ

Share This
অফবিট

আজ খবর (বাংলা), বারাণসী, উত্তর প্রদেশ, ১৭/০২/২০২০ : দুই রাজ্যে তিন জ্যোতির্লিঙ্গ দর্শন করার জন্যে গতকালই যাত্রা শুরু করেছে কাশী মহাকাল এক্সপ্রেস ট্রেনটি, সেই ট্রেনের একটি কামরা যেন হয়ে উঠেছে একটি শিব মন্দিরের আদলে। 
গতকাল কাশী  মহাকাল এক্সপ্রেস ট্রেন টি যাত্রা শুরু করেছিল বারাণসী স্টেশন থেকে। এই ট্রেন বারাণসী থেকে গিয়ে পৌঁছাবে উজ্জয়িনী ও ওঙ্কারেশ্বরে। ইন্দোরের কাছে ওঙ্কারেশ্বর, উজ্জয়িনীর কাছে মহাকালেশ্বর এবং বারণসীতে কাশী বিশ্বনাথ, এই তিন জ্যোতির্লিঙ্গের দর্শন করেন অসংখ্য হিন্দু পুণ্যার্থী। গতকাল বারাণসী থেকে এই বিশেষ ট্রেনটির উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
কাশী মহাকাল এক্সপ্রেসের B5 কামরার ৬৪ নম্বর বার্থটিকে সাজিয়ে তোলা হয়েছে শিব মন্দিরের আদলে, সেখানে রাখা হয়েছে একটি শিবলিঙ্গ, প্রতিদিন পূজাও করা হবে বলে জানা গিয়েছে। ট্রেনের যে কোনো যাত্রী  B5 কামরায় এসে ৬৪ নম্বর বার্থের ওই মন্দির দর্শন করতে পারবেন নালে জানা গিয়েছে। ভারতীয় রেলের এমন অভিনব উদ্যোগকে প্রশংসা করেছেন ওই রেলের যাত্রী সাধারণ।

সৌজন্যে : ANI


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages