পশ্চিমবাংলায় ধর্মান্তকরণ কোনোভাবেই বরদাস্ত করা হবে না : মমতা বন্দ্যোপাধ্যায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পশ্চিমবাংলায় ধর্মান্তকরণ কোনোভাবেই বরদাস্ত করা হবে না : মমতা বন্দ্যোপাধ্যায়

Share This

রাজ্য


আজ খবর(বাংলা),দুর্গাপুর, পশ্চিমবঙ্গ, ১৩/০২/২০২০ :  আদিবাসী ও তফসিলিদের সাহায্য করার নামে ধর্মান্তকরণ করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ সাফ জানিয়ে দিলেন, "পশ্চিমবাংলায় ধর্মান্তকরণ কোনোভাবেই বরদাস্ত করা হবে না।"  
 দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে আজ মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "উত্তর প্রদেশে দেখছি যৌন নির্যাতনের ঘটনা খুব বেড়ে গিয়েছে, সেখানে পুলিশ কেস নিচ্ছে না, তার বদলে সেখানে নির্যাতিতার বাবা বা মাকে গুলি করে মেরে দেওয়া হচ্ছে। অথবা নির্যাতিতাকে আগুনে জ্বালিয়ে দেওয়া হচ্ছে।দিল্লীতেও কথায় কথায় গুলি চলছে। আমাদের রাজ্যে এসব হয় না। আমাদের রাজ্যে পুলিশ আগে কেস নেয়, পরে ভেরিফাই করে; তবে এই ধরনের ঘটনায় কেস ডায়রি লিখতে পারে এমন অভিজ্ঞ লোকের আরও দরকার। সরকারি আইনজীবীরা আরও ভাল করে কাজ করুন।"
আজ প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন হাসপাতালগুলির স্বাস্থ্যসাথীর অন্তর্ভুক্ত রোগীদের হাসপাতালগুলির ফিরিয়ে দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, "কোনোমতেই এই সব ঘটনা মেনে নেওয়া হবে না। স্বাস্থ্যসাথীর অন্তর্ভুক্ত কোনো রোগীকে কোনো সরকারি বা বেসরকারি হাসপাতাল ফিরিয়ে দিলে স্থানীয় থানার আইসির কাছে ডায়রি করবেন, সেই ডায়রির কপি জমা দেবেন স্থানীয় বিডিও বা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের কাছে, DM সেই অভিযোগ CMOHকে জানিয়ে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে। দরকার হলে প্রশাসন সেই হাসপাতালের লাইসেন্স বাতিল করতে পারে বা তা রিনিউ নাও  করতে পারে। পাশাপাশি  জরিমানার ব্যবস্থাও থাকতে পারে । "
মমতা আরও বলেন, "স্বাস্থ্যসাথীতে সরকার বিনা পয়সায় চিকিৎসা করাচ্ছে না, রীতিমত পয়সা দিয়েই চিকিৎসা করাচ্ছে সরকার। প্রতিটা বেসরকারি হাসপাতালে গরিব মানুষদের জন্যে আলাদা 'কোটা' থাকা উচিত। সেই শর্তেই  তাদের হাসপাতাল তৈরী করতে দেওয়া হয়েছিল। হাসপাতাগুলিকে মানবিক হাতেই হবে, না হলে সরকার ব্যবস্থা নেবে। স্বাস্থ্যসাথীর রোগীকে যে হাসপাতাল ফেরাবে তার বিরুদ্ধে কঠোর মনোভাব নেবে প্রশাসন। সাংবাদিকরাও মাভৈ অথবা স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা পাবেন।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages