মোদী এলেন আসামের একদা উপদ্রুত কোকড়াঝাড়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মোদী এলেন আসামের একদা উপদ্রুত কোকড়াঝাড়ে

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), গুয়াহাটি, আসাম, ০৭/০২/২০২০ : আজ কিছুক্ষণ আগেই আসামের মাটি স্পর্শ করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। বোরোদের  সাথে শান্তি চুক্তিতে সাক্ষর করার পর বোরো অধ্যুষিত কোকড়াঝাড়ে প্রথমবার এসে পৌঁছালেন নরেন্দ্র মোদী।
বিমানবন্দরে নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন আসামের রাজ্যপাল প্রফেসর জগদীশ মুখী ও মুখ্যমন্ত্রী সর্বানন্দ শোন্ওয়াল, উপস্থিত ছিলেন অন্যান্য মন্ত্রী ও বিশিষ্টরা। সিটিজেনস এমেন্ডমেন্ট আইন বলবৎ হওয়ার পর এই প্রথম নরেন্দ্র মোদী আসামের মাটিতে পা রাখলেন। কিছুদিন আগেই বোরোদের সাথে শান্তি চুক্তি সাক্ষর করেছে ভারত সরকার, সেই শান্তি চুক্তি উদযাপিত করতেই নরেন্দ্র মোদী এসেছেন আসামের কোকরাঝাড়ে।
বিগত ৫০ বছর ধরে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অফ বোড়োল্যান্ড -এর (NDFB) দাবি ছিল পৃথক বোড়োল্যান্ডের। এই দাবি নিয়ে বিগত দিনে অনেক অশান্তি, গন্ডগোল এবং নাশকতার ঘটনা ঘটেছে আসাম জুড়ে, কোকরাঝাড় জায়গাটিও ছিল উপদ্রুত অঞ্চলের কেন্দ্রস্থলে। কিছুদিন আগেই বোরো গ্রূপ, রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের মধ্যে একটি ত্রিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যেখানে বোড়োল্যান্ডের দাবি থেকে সরে  এসেছে বোরো গ্রূপ এবং ১৫০০-এরও বেশি বোরো দলের কর্মীরা অস্ত্র সমেত আত্মসমর্পন করেছে। সেই চুক্তির সাফল্য  উদযাপন করতেই প্রধান মন্ত্রীর আজ কোকরাঝাড়-এ আগমন।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages