ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম বিভাগটি উৎসর্গ করা হয়েছে সরোজিনী নাইডুকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম বিভাগটি উৎসর্গ করা হয়েছে সরোজিনী নাইডুকে

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ১৩/০২/২০২০ : কলকাতায় আজ ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের প্রথম বিভাগটির উদ্বোধন হয়ে গেল, সেক্টর ৫ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চলবে এই প্রথম ধাপের মেট্রো রেল; ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম বিভাগটি উৎসর্গ করা হয়েছে স্বাধীনতা সংগ্রামী সরোজিনী নাইডুকে। 
আজ সল্টলেকের ইস্ট-ওয়েস্ট মেট্রোরেলের উদ্বোধন করলেন কেন্দ্রীয় রেল মন্ত্রী পীযুষ গোয়েল। সবুজ পতাকা নেড়ে তিনি আজ মেট্রো রেলের উদ্বোধন করলেন, সঙ্গে ছিলেন আর এক কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। উদ্বোধনী অনুষ্ঠানে পীযুষ গোয়েল বলেন, "পশ্চিমবাংলা হল জনসংঘের প্রতিষ্ঠাতা শ্যামা প্রাসাদ মুখার্জির জন্মভূমি, এই মাটিতেই জন্মগ্রহন করেছিলেন ঋষি অরবিন্দ, স্বামী বিবেকানন্দ, বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায় প্রমুখ, এই মাটিতেই জন্মগ্রহন করেছেন অনেক স্বাধীনতা সংগ্রামী, কবি, লেখক এবং সংস্কৃতিবান মানুষজন। এই মাটিতেই জন্মগ্রহন করেছিলেন স্বাধীনতা সংগ্রামী সরোজিনী নাইডু। হায়দ্রাবাদে জন্মগ্রহন করলেও তিনি বাঙালি পরিবারে জন্মেছিলেন, তিনি ছিলেন নারী শক্তির প্রতিভূ, তিনি আমাদের দেশের প্রথম মহিলা গভর্নর ছিলেন, তাঁকে নাইটিঙ্গেল অফ ইন্ডিয়া বলা হত, তাঁর জন্মদিবস উপলক্ষে ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রথম অংশটি তাঁর নামেই উৎসর্গ করতে পেরে আমার  খুব ভাল লাগছে।"
ইস্ট ওয়েস্ট মেট্রো রেল সল্টলেকের সেক্টর ৫ থেকে শুরু করে যাত্রা শেষ করার কথা হাওড়া ময়দানে, সেই প্রসঙ্গে আজ রেলমন্ত্রী জানালেন, "সল্টলেক স্টেডিয়ামের পারে স্টেশন ফুলবাগান, সেই স্টেশন হবে মাটির নিচে, সবকিছু ঠিক থাকলে, এই বছর পুজোর আগেই সেই স্টেশন চালু হয়ে যাবে। রাজ্য সরকারের থেকে ঠিকমত সহযোগিতা পেলে খুব শুঘ্রই আমরা হাওড়া পর্যন্ত মেট্রো রেল চালাতে পারব বলে মনে করছি, সেই সঙ্গে ও আশা করছি যে, এই ব্যাপারে রাজ্য সরকারের থেকে আমরা সব রকম সাহায্য ও সহযোগিতা পাব।"
আজ উদ্বোধন হয়ে গেলেও সাধারণ মানুষের জন্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো খুলে যাবে আগামীকাল থেকে। আগামীকাল থেকে সবাই এই ট্রেনে চেপে যাতায়াত করতে পারবেন।

পাশাপাশি আজই  চালু হয়ে গেল হাওড়া - বালুরঘাট এক্সপ্রেস ট্রেন। বালুরঘাটের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এই ট্রেনের জন্যে। এই বছর নির্বাচিত হয়ে সাংসদ মাত্র ৮ মাসের মধ্যেই সেই দাবিকে ফলপ্রসূ করে দিলেন। বালুরঘাটের মানুষ পেলেন সরাসরি হাওড়া যাওয়ার এক্সপ্রেস ট্রেন। আজ  সবুজ পতাকা নেড়ে আজ এই ট্রেনের উদ্বোধন করলেন বালুরঘাটের সাংসদ  সুকান্ত মজুমদার।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages