দুই লস্কর এ তৈবার জঙ্গীকে গুলি করে মারল নিরাপত্তা বাহিনীর জওয়ানরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দুই লস্কর এ তৈবার জঙ্গীকে গুলি করে মারল নিরাপত্তা বাহিনীর জওয়ানরা

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), অনন্তনাগ, জম্মু ও কাশ্মীর, ২২/০২.২০২০ :  জম্মু ও কাশ্মীরের বিজবেহেরার সঙ্গম এলাকায় এনকাউন্টার করে দুই লস্কর এ তৈবার জঙ্গীকে গুলি করে মারল নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। 
৩৭০ ধারা অবলুপ্তির পর থেকেই  জম্মু ও কাশ্মীরে উন্নয়নের ওপর জোর দিয়েছে কেন্দ্র সরকার। ইতিমধ্যে আন্তর্জাতিক মঞ্চ থেকে প্রতিনিধিরা এসে দেখে গিয়েছেন সেই উন্নয়নের কাজ। আন্তর্জাতিক মঞ্চে জম্মু ও কাশ্মীরে ভারত সরকারের সেই উন্নয়নমূলক কাজের প্রশংসাও হয়েছে। কাশ্মীর উপত্যাকার যুব সম্প্রদায়কে মূল স্রোতে ফিরিয়ে এনে সেনাবাহিনী,  শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলায় এবং অন্যান্য ক্ষেত্রে নিয়োগ করছে কেন্দ্র সরকার। 
সরকারি রিপোর্ট বলছে আগের থেকে অনেক কম যুবা দেশবিরোধী আন্দোলনে সামিল হাতে আগ্রহ দেখাচ্ছে। তারা দেশকে ভালবেসে মূল স্রোতেই থাকতে চাইছে। যেখানে একটা সময় এই যুবাদেরকেই ব্যবহার করা হত সেনাবাহিনীর ওপর পাথর ছোঁড়ার কাজে। এখন সেসব ইতিহাস, এখন উপত্যাকার যুবারা কাজ চাইছে, এখানকার মানুষ চাইছে উন্নয়ন, আর সেই কাজেই অনেক পরিকল্পনা নিয়েছে কেন্দ্র সরকার। সেই পরিকল্পনা অনুযায়ী কাজ করতে গিয়ে যথেষ্ট  সাফল্যও পাওয়া গিয়েছে। 

কিন্তু এর মধ্যেই দুইটি বিষয় চিন্তায় রেখেছে কেন্দ্র সরকারকে, তার একটা হল, প্রায় প্রতিদিন নিয়ম করে কাশ্মীরের কোথাও না কোথাও সীমান্তের ওপার থেকে যুদ্ধবিরতি চুক্তি লংঘন করে গুলি চালাচ্ছে পাকিস্তান। আর দ্বিতীয়টি হল কাশ্মীর উপত্যকায় এখনো লুকিয়ে থাকা জঙ্গীদের দল; তারা অতর্কিতে হামলা চালাচ্ছে বিভিন্ন জায়গায়। নিরাপত্তা বাহিনীর উদ্যোগে প্রায় প্রতিদিন নিয়ম করে কাশ্মীরের বিভিন্ন জায়গায় চলছে চিরুনি তল্লাশি। 
যৌথ বাহিনী এবং কাশ্মীর জোন পুলিশের কাছে সুনির্দিষ্ট তথ্য রয়েছে, কাশ্মীর উপত্যকায় আর কতজন জঙ্গী লুকিয়ে রয়েছে, এই সংখ্যাটা অনেকটাই কমে এসেছে, জোট বাহিনীর দাপটে খুব শীঘ্রই কাশ্মীরকে জঙ্গীমুক্ত করার প্রয়াস চালিয়ে যাচ্ছে  ভারত সরকার। 
গতকাল রাত্রে বিজবেহেরার কাছে সঙ্গম নামে একটি জায়গায় গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। সেখানেই তল্লাশি অভিযানে গিয়ে সংঘর্ষ হয় জঙ্গীদের সাথে। প্রায় সারারাত ধরে চলেছিল গুলির লড়াই। আজ ভোর নাগাদ জানানো হয়েছে অকুস্থলে নিহত হয়েছে দুই জঙ্গী, এরা  লস্কর এ তৈবার সদস্য বলে জানানো হয়েছে কাশ্মীর জোন পুলিশের তরফ থেকে। নিরাপত্তা বাহিনীতে ছিল আর্মি, সিআরপিএফ ও পুলিশ। নিহত দুই জঙ্গীর মধ্যে একজনের নাম নাভিদ আহমেদ  ভাট ওরফে ফুরকান, অপরজনের নাম আকিব ভাট, এরা  দুইজনেই কাশ্মীরের কুলগাঁও এলাকার বাসিন্দা বলে জানিয়েছে কাশ্মীর জোন পুলিশ। উদ্ধার করা গিয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র।


আপডেট : বারামুল্লা জেলায় একটি জায়গায় ফাঁদ  পেতে হিজবুল মুজাহিদিনের এক জঙ্গিকেও গ্রেপ্তার করতে পেরেছে নিৰাপত্তা বাহিনী। এই জঙ্গীর নাম জুনাইদ ফারুখ পণ্ডিত বলে জানা গিয়েছে। বেশ কিছুদিন ধরেই এই জঙ্গীকে খুঁজছিল কাশ্মীর জোন পুলিশ, অবশেষে রীতিমত ফাঁদ পেতে ধরতে হয় হিজবুল মুজাহিদিনের এই জঙ্গীকে। অন্যদিকে আজ  শ্রীনগরের পুলিশ এক ড্রাগসের চোরা কারবারিকে  গ্রেপ্তার করেছে, তার থেকে উদ্ধার করা  গিয়েছে মোট ২,৫ কিলো চরস।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages