পাকিস্তানের জেল থেকে উধাও হয়ে গেল তালিবানের কুখ্যাত জঙ্গি নেতা এহ্সানুল্লা এহসান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানের জেল থেকে উধাও হয়ে গেল তালিবানের কুখ্যাত জঙ্গি নেতা এহ্সানুল্লা এহসান

Share This

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৭/০২/২০২০ : পাকিস্তানের সেনাবাহিনীর জেল থেকে উধাও হয়ে গেল তালিবানের কুখ্যাত জঙ্গি নেতা ও প্রাক্তন মুখপাত্র এহ্সানুল্লা এহসান।জেল থেকে পালিয়ে যাওয়ার পর জেল থেকে নিরাপদে পালিয়ে যাওয়ার খবরটিকে সে নিজেই নিশ্চিত করেছে ও প্রকাশ্যে এনেছে।
এহসান ছিল তালিবানি জঙ্গী, মালালা উইসুফজাঈকে হত্যার চেষ্টা এবং পেশোয়ারে আর্মি স্কুলে জঙ্গী হানার ঘটনায় সে ছিল অভিযুক্ত। এতদিন সে পাকিস্তানের জেলে ছিল, কিন্তু জানা যাচ্ছে জানুয়ারি মাসের ১১ তারিখে সে জেল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়েছে, তবে পাক সরকার এতদিন বিষয়টিকে চেপে রাখতে চাইলেও পুরো ঘটনাটি প্রকাশ্যে এসেছে গতকাল, যখন এহসানের একটি বিবৃতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ফাঁস হয়ে যায়।
সোশ্যাল মিডিয়ায় এহসান তার বক্তব্যে  বলে, "আমি এহ্সানুল্লা এহসান। আমি ছিলাম তেহরিক এ তালিবান পাকিস্তান ও জামাতুল আড়ার মুখপাত্র। ২০১৭ সালের ৫ই ফেব্রিয়ারি আমি পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পন করেছিলাম নির্দিষ্ট শর্তসাপেক্ষে। সেই শর্ত গুলিকে গত তিন বছর ধরে আমি সন্মান জানিয়েছিলাম, কিন্তু পাকিস্তান কর্তৃপক্ষ সেই শর্তগুলিকে নিজেরাই ভেঙেছে, এবং আমাকে আমার সন্তানসন্ততিদের সাথে জেলে বন্দি করে রেখেছিল। পাকিস্তানের সাথে আমার কি কি চুক্তি হয়েছিল, সেসব আমি পরে জানিয়ে দেব।"  এই ঘটনায় পাকিস্তানের সংসদে তুমুল হট্টগোল শুরু হয়ে গিয়েছে, বিরোধী দল পিপিপি রীতিমত চেপে ধরেছে ইমরানের দল তেহরিক এ ইনসানকে। তাদের প্রশ্ন, এত কড়া নিরাপত্তা বলয় থাকা সত্ত্বেও কিভাবে এহসান পালিয়ে যেতে সক্ষম হল ! 
মালালাকে হত্যা করার চেষ্টা করেছিল এই তালিবানি জঙ্গী নেতা, পেশোয়ারের আর্মি স্কুলে হত্যালীলা চালিয়েছিল এই এহসান, যেখানে সেনাবাহিনীর সন্তানরা পড়াশুনা করত, যেখানে সেদিন সেই জঙ্গী হানার পর মৃত্যু হয়েছিল ১৫০ পড়ুয়ার। ভারতীয় গোয়েন্দা সংস্থা 'র'-এর বিরুদ্ধেও চক্রান্ত করেছিল সে এবং জেলে থাকা সত্ত্বেও একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে ভারতীয় কুলভূষণ যাদবের মামলায় সাক্ষ্য দিয়েছিল, যেখানে আশ্চর্য্যজনকভাবে অত্যন্ত কড়া নিরাপত্তা বলয় থাকার জন্যে তাকে কোনোদিন আদালতের চৌকাঠ মারাতে হয় নি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages