BSNL কে দেশের শীর্ষতম টেলিকমিউনিকেশন কোম্পানি হিসেবে দাঁড় করাতে চাই : রবিশংকর প্রসাদ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


BSNL কে দেশের শীর্ষতম টেলিকমিউনিকেশন কোম্পানি হিসেবে দাঁড় করাতে চাই : রবিশংকর প্রসাদ

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), চেন্নাই, ১০/০১/২০২০ : "BSNL কে দেশের শীর্ষতম টেলিকমিউনিকেশন কোম্পানি হিসেবে দাঁড় করাতে চাই", আজ চেন্নাইয়ে এই কথাই বললেন দেশের যোগাযোগ মন্ত্রী রবিশংকর প্রসাদ।  
বেশ কিছুদিন ধরেই BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড) খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে চলেছে। ব্যয় সংকোচ করার জন্যে কর্মীদের VRS স্কীম ঘোষণাও করা হয়েছে। কোম্পানী কন্ট্রাক্ট এম্প্লয়মেন্টের দিকে ঝুঁকছে। দেশের বিরোধী দল বার বার এই ইস্যুতে চেপে ধরে চেয়েছে যে, কেন্দ্র সরকার টেলিফোনকে বেসরকারিকরন করতে চাইছে, সেই আবহে দাঁড়িয়ে আজ যোগাযোগ মন্ত্রী ঘোষণা করে দিলেন যে BSNLকে উন্নতির চরম পর্যায়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর।
আজ চেন্নাইয়ে একটি জাহাজের উদ্বোধনের  সময় মন্ত্রী  রবিশংকর বলেন, "BSNL শুধুই একটা টেলিকমিউনিকেশন বা মোবাইল কোম্পানী নয়,  BSNL হল দেশের পদ্ধতিগত সম্পদ, যোগাযোগ ব্যবস্থার সম্পদ। এই চেন্নাইয়ে দাঁড়িয়ে আমার মনে পড়ছে, যখন এখানে ভয়াবহ বন্যা হয়েছিল, তখন যোগাযোগ ব্যবস্থার একমাত্র অবলম্বন হয়ে দাঁড়িয়েছিল BSNL, যখন নেপালে ভয়াবহ ভূমিকম্প হয়েছিল তখন একমাত্র যোগাযোগ ব্যবস্থা হিসেবে ছিল এই BSNL, তখন টেলিফোনে বিনা পয়সায় কল করা যাচ্ছিল। BSNL মানুষের আবেগের সাথে জড়িয়ে রয়েছে। তাই আমার প্রথম লক্ষ্য হল এই টেলিকমিউনিকেশন কোম্পানিকে দেশের সেরা যোগাযোগ ব্যবস্থা হিসেবে সর্বোচ্য জায়গায় নিয়ে যাব, আর এই ব্যাপারে আমার অবস্থান একেবারে স্পষ্ট।"

কর্মীদের VRS নিয়ে রবিশংকর বলেন, "কর্মীদের যে VRS প্রকল্প দেওয়া হয়েছে তা খুবই আকর্ষক। BSNLএর মোট ৭৮০০০ কর্মী এবং MTNLএর ১৫০০০ কর্মীকে VRSএর যে প্যাকেজ দেওয়া হয়েছে, তা দেশের ইতিহাসে সবচেয়ে আকর্ষক।"
এদিন মন্ত্রী রবিশংকর চেন্নাইয়ে একটি জাহাজের উদ্বোধন করেন, এই মুহূর্তে চেন্নাই থেকে আন্দামান পর্যন্ত ২৩০০ কিলোমিটার দূরত্বে সমুদ্রের নিচ দিয়ে ইন্টারনেট কেবল পাতার কাজ চলছে, এই কাজ আগামী জুন মাসের মধ্যেই শেষ হয়ে যাওয়ার কথা রয়েছে, এই কেবল পাতার কাজ শেষ হয়ে গেলে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ BSNLএর ইন্টারনেটের আওতায় চলে আসবে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages