শীতকালেও বর্ষাকাল পশ্চিমবঙ্গে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শীতকালেও বর্ষাকাল পশ্চিমবঙ্গে

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ০৩/০১/২০২০ : সবে মাত্র শুরু হয়েছে নতুন বছর আর নতুন বছরেই নতুন আবহাওয়ার সাথে পরিচয় ঘটল রাজ্যবাসীর। শীতকালের মধ্যেই চলে এল ফেলে আসা বর্ষাকালের পরিবেশ। এই নতুন আবহাওয়ার সাথে রাজ্যবাসী খুব একটা পরিচিত নয়, তাই একদিকে ঠাণ্ডার হাত থেকে বাঁচতে যেমন শীতের পোশাক গায়ে চাপাতে হচ্ছে, তেমন বৃষ্টির হাত থেকে বাঁচতে ছাতা বা বর্ষাতিও রাখতে হচ্ছে সঙ্গে। বর্ষাতি না রাখলে আবার শীতবস্ত্রের ভিজে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেটাও এক অস্বস্তিকর অবস্থা।
আজ এবং আগামীকাল দক্ষিণবঙ্গে হালকা এবং মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা আগাম জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেইমত আকাশের মুখ ভার ছিল গতকাল বিকেল থেকেই, আজ চলছে অস্বস্তিকর বৃষ্টি। আগামীকাল বিকেল পর্যন্ত নিম্নচাপের এই বৃষ্টি চলার কথা, আগামীকাল বিকেলের পর থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানা গিয়েছে। 
শীতকালের এই অকাল বর্ষণে কমে গিয়েছে ঠান্ডার কামড়। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। তবে আগামী পরশু থেকেই ফের শীত বাড়তে চলেছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। অর্থাৎ রবিবার সকাল থেকেই ফের রাজ্যে জাঁকিয়ে পড়তে চলেছে শীত; দক্ষিণবঙ্গে আগামীকাল বিকেলের পর থেকে বৃষ্টি কমে গেলেও তা বেড়ে যাবে উত্তর বঙ্গের জেলাগুলিতে, তবে ওই জেলাগুলিতে শীতের প্রকোপ খুব একটা কমবে না; 
এদিকে দার্জিলিং পাহাড়ে যে আবহ তৈরী হয়েছে, তাতে মনে করা হচ্ছে, আগামীকাল কিংবা পরশু দিন দার্জিলিঙের বিভিন্ন জায়গায় তুষারপাত  হতে পারে। দার্জিলিঙের সান্দাকফু ও ফালুটের মত জায়গাগুলিতে তাপমাত্রা হিমাঙ্কের কাছেই রয়েছে। তুষারপাত হতে পারে দার্জিলিং শহরে বা কালিম্পঙ  অঞ্চলেও, তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমের বিস্তীর্ণ অঞ্চলেও।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages