কাশ্মীরের প্রকৃত অবস্থা খতিয়ে দেখতে শ্রীনগরে আন্তর্জাতিক প্রতিনিধি দল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরের প্রকৃত অবস্থা খতিয়ে দেখতে শ্রীনগরে আন্তর্জাতিক প্রতিনিধি দল

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), শ্রীনগর, ০৯/০১/২০২০ : কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তির পর সেখানকার পরিস্থিতি ঠিক কেমন, তা খতিয়ে দেখতে আজ শ্রীনগরে বিভিন্ন দেশের প্রতিনিধিদল পৌঁছেছে শ্রীনগরে।কাশ্মীর উপত্যকা থেকে ৩৭০ ধারা অবলুপ্তির পরেই এরকম একটি আন্তর্জাতিক প্রতিনিধিদল কাশ্মীরে ঘুরে গিয়েছিল, তারপর আজ ১৫ সদস্যের আর একটি দল কাশ্মীরের প্রাকৃত অবস্থা খতিয়ে দেখতে পৌঁছে গেল শ্রীনগরে।
মূলত এই আন্তর্জাতিক প্রতিনিধি দলে রয়েছেন আমেরিকা, মালদ্বীপ, নরওয়ে, আর্জেন্টিনা, নিগার, টোগো, ভিয়েতনাম, বাংলাদেশ, দক্ষিণ কোরিয়া, পেরু ও মরক্কোর প্রতিনিধিরা। তাঁরা আজই নতুন দিল্লী থেকে রওনা হয়ে শ্রীনগরে এসে পৌঁছেছেন এবং আগামীকালও  তাঁরা কাশ্মীরে থাকবেন বলে জানা গিয়েছে।
এই প্রতিনিধি দল শ্রীনগরে সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিদের সাথেও সাক্ষাৎ করবেন বলে জানা গিয়েছে। সাধারণ মানুষের সাথে কথা বলে তাঁরা জানার চেষ্টা করবেন, ঠিক কি অবস্থায়  রয়েছে উপত্যাকার মানুষের জীবন যাত্রা, সরকার সেখানে কি কি পদক্ষেপ গ্রহণ করছে, কোনো রকম মানবাধিকার সেখানে লংঘিত হয়েছে কিনা সেটা বোঝার চেষ্টা করবেন।
কাশ্মীর এখনো সন্ত্রাস মুক্ত নয়, এখনো কাশ্মীরের বিভিন্ন জায়গায় বিস্ফোরণের মত ঘটনাও ঘটে চলেছে। শ্রীনগরেও বেশ কয়েকটি বিস্ফোরণ হয়েছে ইতিমধ্যেই। উপত্যকায় জঙ্গিদের বিস্ফোরণে প্রায়ই প্রাণ হারাচ্ছেন ভারতীয় নিরাপত্তা বাহিনীর জওয়ানেরা। তাই নিরাপত্তার বিষয়টি ভালভাবে খতিয়ে দেখে নেওয়া হয়েছে আন্তর্জাতিক এই প্রতিনিধি দল সেখানে যাওয়ার আগেই।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages