'হম ওয়াপস আয়েঙ্গে', ঘরে ফেরার স্বপ্নে বিভোর কাশ্মীরি হিন্দু পন্ডিতরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'হম ওয়াপস আয়েঙ্গে', ঘরে ফেরার স্বপ্নে বিভোর কাশ্মীরি হিন্দু পন্ডিতরা

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৮/০১/২০২০ : নিজভূমি থেকে বিতাড়িত হওয়ার ৩০ বছর পূর্তিতে কাশ্মীরি পন্ডিতরা নিজেদের সোশ্যাল মিডিয়া পোস্টে লিখলেন "হম ওয়াপস আয়েঙ্গে, হম আয়েঙ্গে আপনা ওয়াতন  "যার মানে হল, 'একদিন না একদিন আমরা নিজেদের জন্মভূমিতে ফিরে আসব'।
১৯৯০ সালের ১৯শে জানুয়ারি রাতারাতি নিজের মাতৃভূমি কাশ্মীর উপত্যকা ছেড়ে  চলে যেতে হয়েছিল হিন্দু পন্ডিতদের। তারপর কেটে গিয়েছে ৩০টা বছর; পরিবার নিয়ে হিন্দু পন্ডিতরা এরপর যে যার মত ছড়িয়ে পড়েছে গোটা দেশে, এমনকি গোটা পৃথিবীতে। গত ৩০টা বছর  রীতিমত অজ্ঞাতবাসে কাটাতে হয়েছে এই হিন্দু পন্ডিতদের। কিন্তু স্বদেশে ফেরার বাসনা তাদের মধ্যে একটুও কমে যায় নি।
বর্তমানে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ও ৩৫এ ধারা অবলুপ্তি হয়ে যাওযার পর থেকেই ফের একবার স্বদেশে ফেরার স্বপ্নে নতুন করে বুক বাঁধতে শুরু করেছেন এই কাশ্মীরি হিন্দু পন্ডিতরা। তাঁরা বলছেন, "আমাদের চোখের জালের দিকে সরকার একটু দেখুক, আমাদের প্রতি সুবিচার করুক কেন্দ্র সরকার, এই সপ্তাহ শেষ হয়ে গেলে আমাদের অজ্ঞাতবাসের ৩০ বছর পূর্ণ হয়ে যাবে, এবার আমাদের ঘরে ফেরানোর উদ্যোগ নিক সরকার।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages