দেশে চালু হতে চলেছে 'এক জাতি এক রেশন কার্ড প্রকল্প' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশে চালু হতে চলেছে 'এক জাতি এক রেশন কার্ড প্রকল্প'

Share This
দেশের খবর
রাম বিলাস পাসোয়ান (ফাইল চিত্র)

আজ খবর(বাংলা), নতুন দিল্লী, ২১/০১/২০২০ :  'কেন্দ্রের 'এক জাতি, এক রেশন কার্ড' প্রকল্প গোটা দেশ জুড়েই চালু হতে  চলেছে আগামী জুন মাসের ১ তারিখ থেকে', আজ এই কথা জানিয়ে দিলেন  কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ান।দেশের সর্বত্র এই প্রকল্প চালু করা হবে।
এর আগে মন্ত্রী রাম বিলাস পাসোয়ান  জানিয়েছিলেন, এই বছর ১লা জানুয়ারি থেকে দেশের ১২টি রাজ্যে এক জাতি, এক রেশন কার্ড ব্যাবস্থা চালু হবে। ওই প্রকল্পে বলা হয়েছিল নতুন রেশন কার্ড থাকলে গ্রাহক ওই ১২টি রাজ্যের যেখানেই থাকুন না কেন, নিজেদের ভাগের রেশন তুলতে পারবেন। আজ পাসোয়ান জানিয়ে দিলেন, শুধু ওই ১২টি রাজ্যেই নয়, রেশন কার্ডের এই নতুন প্রকল্প বলবৎ করা হবে দেশজুড়েই। অর্থাৎ দেশের প্রত্যেক রাজ্যেই এই প্রকল্প আগামী ১লা জুন থেকেই চালু হয়ে যাবে।
নতুন রেশন কার্ডের সুবিধা হল এই যে, দেশের প্রত্যেক নাগরিক একই রকম রেশন কার্ড ব্যবহার করতে পারবেন এবং তিনি দেশের যেখানেই থাকুন না কেন, তিনি নিজের ভাগের রেশন প্রতিবার তুলে নিতে পারবেন দেশের যে কোনো প্রান্ত থেকেই। রামবিলাস পাসোয়ান এর আগে ডিসেম্বর মাসের ৩ তারিখে জানিয়েছিলেন, ২০২০ সালের  ৩০শে ডিসেম্বরের মধ্যে গোটা দেশেই এই জাতি এক রেশন কার্ড প্রকল্প চালু করে দেওয়া হবে, কিন্তু তার আগেই জুন মাসের ১ তারিখ থেকেই এই প্রকল্প চালু হয়ে যাচ্ছে গোটা দেশে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages