দেশ থেকে আসামকে বাদ দিয়ে দেওয়ার নিদান দিয়ে সরজিল এখন বেপাত্তা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশ থেকে আসামকে বাদ দিয়ে দেওয়ার নিদান দিয়ে সরজিল এখন বেপাত্তা

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২৭/০১/২০২০ : সরজিল ইমাম, এখন দেশের মধ্যে একটি বহুল চর্চিত এবং নিন্দিত নাম; কে এই সরজিল ইমাম ? সরজিল আদতে বিহারের বাসিন্দা এবং জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। কেন তার নাম চর্চিত ? সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির প্রতিবাদ করতে গিয়ে সরজিল এমন কিছু মন্তব্য করেছে যার জন্যে তার বিরুদ্ধে দেশের পাঁচ জায়গায় এফআইআর দায়ের করা  হয়েছে, সে এখন বেপাত্তা এবং পুলিশ তাকে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে।
কিন্তু ঠিক কি বলেছিল জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী সরজিল, যার জন্যে দেশের পুলিশ তাকে খুঁজে বের করতে চাইছে ? ডিসেম্বর মাসের ১৩ তারিখে দিল্লীর জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় এবং ডিসেম্বরের ১৬ তারিখে আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে দাঁড়িয়ে সরজিল ঠিক একইরকমভাবে বলেছিল, "যদি আমরা সমবেত হয়ে একত্রে দাবি জানাই, তাহলে উত্তর-পূর্ব ভারতকে সমগ্র ভারত থেকে কেটে বাদ দিয়ে দিতে পারি। আসামকে ভারত থেকে বাদ দিয়ে দেওয়ার দ্বায়িত্ব আমাদের। যদি আমরা এটা বরাবরের জন্যে করতে  নাও পারি, তাহলে অন্ততপক্ষে দুই এক মাসের জন্যেও যদি এটা করতে পারি, তাহলেই কেন্দ্র সরকার আমাদের কথা শুনতে বাধ্য হবে, তবেই সিএএ আর এনআরসির মত আইনগুলিকে তুলে নিতে বাধ্য হবে কেন্দ্র সরকার"। এই ধরনের বিতর্কিত মন্তব্যের জন্যেই আজ বহুল চর্চিত এবং একইসাথে নিন্দিত হয়ে উঠেছে সরজিল ইমাম।
দিল্লী, আলীগড়, আসাম, বিহার ও অরুণাচল প্রদেশ এই তিন জায়গায় সরজিলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা যাচ্ছে। সরজিলের সম্পর্কে বিশদে খোঁজ খবর করছে দিল্লী পুলিশ, তার সাথে দিল্লীর টুকরে টুকরে গ্যাংয়ের কোনো  যোগাযোগ রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখছে দিল্লী পুলিশ। এই মুহূর্তে সরজিল বেপাত্তা হয়েছে, তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। দেশের বিভিন্ন জায়গায় বিতর্কিত এবং উস্কানিমূলক ভাষণ দিয়ে এখন নিজেই মুখ লুকিয়েছে সে।যদিও তার খোঁজে পুলিশ বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে।
সরজিলের মা আসফা আরশাদ জানিয়েছেন, "আমার বাচ্ছা নির্দোষ, তাকে ফাঁসানো হয়েছে। সে কিছুই করেনি, তাকে জোর করে অপরাধী বানানো হচ্ছে। এনআরসি তুলে দেওয়ার জন্যে সে পথ অবরোধ করতে পারে, কিন্তু দেশ থেকে আসাম বা অন্য্ কোনো অংশকে বাদ দিয়ে দেওয়ার সাহস তার নেই। সে আল্লা এবং আইনকে ভয় পায়, আমি নিশ্চিত আদালত থেকে সে নির্দোষ প্রমাণিত হয়ে বেরিয়ে আসবে।" 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages